Bahumatrik :: বহুমাত্রিক
 
১৩ বৈশাখ ১৪২৬, শুক্রবার ২৬ এপ্রিল ২০১৯, ২:১৮ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

ভারত-বাংলাদেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয় পর্যায়ের বৈঠক ১ এপ্রিল


২৪ মার্চ ২০১৯ রবিবার, ০৮:১৫  পিএম

বহুমাত্রিক ডেস্ক


ভারত-বাংলাদেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয় পর্যায়ের বৈঠক ১ এপ্রিল

ঢাকা: ভারত ও বাংলাদেশের মধ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয় পর্যায়ের বৈঠক আগামী ১ এপ্রিল অনুষ্ঠিত হবে। বৈঠকে এই দুই প্রতিবেশী দেশের মধ্যেকার আন্ত:সীমান্ত নিরাপত্তা, সীমান্তে পাচার ও সীমান্ত ব্যবস্থাপনা বিষয়ে আলোচনা করা হবে। এটা স্বরাষ্ট্র মন্ত্রণালয় পর্যায়ে ৭তম বৈঠক।

অনুষ্ঠিতব্য বৈঠকে দু’দেশে পক্ষে নেতৃত্ব দিবেন বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ। ভারতে বাংলাদেশ হাই কমিশন আজ বাসসকে একথা জানিয়েছে।

বৈঠকে যোগ দিতে বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল তিন দিনের সরকারি সফরে আগামী ৩১ মার্চ নয়াদিল্লিতে পৌঁছাবেন। তিনি ২ এপ্রিল ঢাকায় ফিরবেন বলে আশা করা হচ্ছে। এরআগে স্বরাষ্ট্র মন্ত্রণালয় পর্যায়ের ৬তম বৈঠক গত বছরের অক্টোবরে ঢাকায় অনুষ্ঠিত হয়েছে। সেসময় ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ বাংলাদেশ সফরে এসেছিলেন।

নাম প্রকাশে অনিচ্ছুক অন্য আরেটি সূত্র জানিয়েছে, ১১ এপ্রিল থেকে ভারতের সাধারণ নির্বাচন শুরুর আগের এই বৈঠকে তারা বাংলাদেশে রোহিঙ্গা অনুপ্রবেশ, তাদের প্রত্যাবর্তন, ভিসা ইস্যুর ক্ষেত্রে সীমাবদ্ধতা (জরুরি প্রয়োজন ব্যতীত)সহ অন্যান্য বিষয় নিয়ে আলোচনা করতে পারেন।

ভারতের লোকসভার ৫৪৩ আসনের ওই নির্বাচন ১১ এপ্রিল থেকে ৭ দফায় অনুষ্ঠিত হয়ে ১৯ মে শেষ হবে। এবং নির্বাচনের ফলাফল ২৩ মে ঘোষণা করা হবে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Netaji Subhash Chandra Bose
BRTA
Bay Leaf Premium Tea

আন্তঃদেশীয় সম্পর্ক -এর সর্বশেষ