Bahumatrik :: বহুমাত্রিক
 
২ অগ্রাহায়ণ ১৪২৬, রবিবার ১৭ নভেম্বর ২০১৯, ৩:৫৭ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

ভারতে ‘শিগগিরই’ বিটিভির অনুষ্ঠানমালা সম্প্রচার করা হবে


০২ জুলাই ২০১৯ মঙ্গলবার, ০৫:৪৪  পিএম

বহুমাত্রিক ডেস্ক


ভারতে ‘শিগগিরই’ বিটিভির অনুষ্ঠানমালা সম্প্রচার করা হবে

ঢাকা : ভারতে ‘শিগগিরই’ দূরদর্শনের ডিটিএইচ প্লাটফরমের মাধ্যমে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)’র অনুষ্ঠানমালা সম্প্রচারিত হতে যাচ্ছে।

বিটিভির তিন সদস্যের একটি কারিগরি দল দূরদর্শনের সাথে কারিগরি বিষয়গুলো চূড়ান্ত করার জন্য গতকাল সন্ধ্যায় দিল্লী পৌঁছেছেন।

বিটিভির মহাপরিচালক এসএম হারুন-অর-রশিদ নেতৃত্বাধীন দলটি ভারতের রাষ্ট্রীয় মালিকানাধীন দূরদর্শনের কারিগরি দলের সঙ্গে অনুষ্ঠানমালার ডাউন লিংকিং’র বিষয়ে আলোচনা করবেন।

গতকাল সন্ধ্যায় দূরদর্শনের অতিরিক্ত মহাপরিচালক মি. সুনীল বলেন, ‘খুব শিগগিরই আমরা ভারতে বিটিভি’র অনুষ্ঠানমালা সম্প্রচার শুরু করতে পারব। প্রয়োজনীয় সকল আনুষ্ঠানিকতা সম্পন্ন হওয়ায় এ সপ্তাহ নাগাদই বিটিভি’র অনুষ্ঠানমালা ভারতে সম্প্রচার করা হতে পারে’।

আলাপকালে তিনি বলেন, এখন ডাউন লিংকিং প্রোগ্রাম, রক্ষণাবেক্ষণ ও অন্যান্য কারিগরি দিকগুলোসহ নিয়ে আলোচনার জন্য বৈঠকে বসবেন। এতে দুই থেকে তিন দিন সময় লাগতে পারে।
পাশাপাশি, সফররত বিটিভি’র মহাপরিচালক বাসস’কে বলেন, কারিগরি দলের বৈঠকের পর তারা বিটিভি’র অনুষ্ঠানমালা সম্প্রচারের দিনক্ষণ চূড়ান্ত করবেন।
তিনি আরো বলেন, ‘আগেই সকল আনুষ্ঠানিকতা ইতোমধ্যেই সম্পন্ন হওয়ায় আমরা আনুষ্ঠানিকভাবে বিটিভির অনুষ্ঠানমালা সম্প্রচার করব।’
হারুন বলেন, ‘দর্শকদের সন্তুষ্টির বিষয়টি মাথায় রেখে আমরা মানসম্মত অনুষ্ঠান বানাতে সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাব।’
এর আগে ৭ মে এ ব্যাপারে উভয়পক্ষের মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়। পরে ভারতের নতুন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ১৯ জুন এই চুক্তিটির অনুমোদন দেন।
কর্মকর্তারা বলেন, পাশাপাশি বাংলাদেশে বেতারের অনুষ্ঠানমালা ভারতে সম্প্রচারের জন্য আরেকটি চুক্তি হয়েছে।

 

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।