Bahumatrik :: বহুমাত্রিক
 
৫ জ্যৈষ্ঠ ১৪২৬, রবিবার ১৯ মে ২০১৯, ৩:০২ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

ভারতের সাথে বাংলাদেশের সম্পর্ক ঐতিহাসিক : পররাষ্ট্রমন্ত্রী


০৩ এপ্রিল ২০১৯ বুধবার, ০৭:৪৬  পিএম

বহুমাত্রিক ডেস্ক


ভারতের সাথে বাংলাদেশের সম্পর্ক ঐতিহাসিক : পররাষ্ট্রমন্ত্রী

ঢাকা : পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন বলেছেন, ভারতের সাথে বাংলাদেশের সম্পর্ক ঐতিহাসিক। সময়ের আবর্তনে এ সম্পর্ক পারস্পরিক বিশ্বাসের ওপর ভর করে পরিপক্কতা লাভ করেছে।

ভারতের নবনিযুক্ত হাই কমিশনার রিভা গাঙ্গুলী পররাষ্ট্রমন্ত্রীর সাথে আজ তাঁর কার্যালয়ে সৌজন্য সাক্ষাতে আসলে তিনি একথা বলেন।

পররাষ্ট্র মন্ত্রী এ সময় ভারতের নবনিযুক্ত হাইকমিশনারকে বাংলাদেশে স্বাগত জানান। সাক্ষাতকালে দ্বিপাক্ষিক সম্পর্কের সার্বিক বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

ড. মোমেন বাংলাদেশ ও ভারতের মধ্যকার দীর্ঘদিনের সম্পর্কের কথা উল্লেখ করে বলেন, দু’দেশের মধ্যে আলোচনার মাধ্যমে স্থল সীমানা, সাগরের সীমানাসহ অনেক বড় বড় সমস্যার সমাধান হয়েছে। পৃথিবীর মধ্যে এটা আদর্শ মডেল হিসেবে চিত্রিত হতে পারে।

পররাষ্ট্রমন্ত্রী গত ৭-৮ ফেব্রুয়ারি জয়েন্ট কনসালটেশন কমিশনে ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের সাথে বৈঠকের বিষয়ে স্মরণ করেন। তিনি আশা প্রকাশ করেন, বাংলাদেশ ও ভারতের এ সম্পর্ক আরো গভীর ও উষ্ণ হবে।

ড. এ. কে. আব্দুল মোমেন নবনিযুক্ত হাই কমিশনারের সর্বাঙ্গীন সাফল্য কামনা করেন এবং বাংলাদেশ সরকারের পক্ষ থেকে তাঁর কার্যকালীন সময়ে সকল ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

এ সময় রিভা গাঙ্গুলী ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের একটি পত্র বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর ড. মোমেনের নিকট হস্তান্তর করেন।

পত্রে সুষমা স্বরাজ বংলাদেশ-ভারতের দ্বিপাক্ষিক সম্পর্ককে ‘সত্যিকারের সোনালী অধ্যায়’ হিসেবে উল্লেখ করে বলেন, শেখ হাসিনার রাষ্ট্রনায়কত্বের কারণে এটা সম্ভব হয়েছে এবং বংলাদেশ-ভারতের অংশীদারিত্ব আরো সম্প্রসারিত হচ্ছে।

 

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Netaji Subhash Chandra Bose
BRTA
Bay Leaf Premium Tea

আন্তঃদেশীয় সম্পর্ক -এর সর্বশেষ