Bahumatrik :: বহুমাত্রিক
 
৪ অগ্রাহায়ণ ১৪২৬, মঙ্গলবার ১৯ নভেম্বর ২০১৯, ১০:১৭ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

ব্যাখ্যা দিতে হাইকোর্টে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান


১৬ জুন ২০১৯ রবিবার, ১২:৪০  পিএম

বহুমাত্রিক ডেস্ক


ব্যাখ্যা দিতে হাইকোর্টে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান

ঢাকা :  বিএসটিআই ঘোষিত নিম্নমানের ৫২ পণ্য বাজার থেকে না সরানোর বিষয়ে ব্যাখ্যা দিতে হাইকোর্টে এসেছেন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান মাহফুজুল হক। গত ২৩ মে বিএসটিআইয়ের পরীক্ষায় অকৃতকার্য হওয়া নামি-দামি কোম্পানি ও প্রতিষ্ঠানের নিম্নমানের ৫২ পণ্য বাজার থেকে না সরানোয় তাকে তলব করেন হাইকোর্ট।

রোববার সকাল ১০টা ২০ মিনিটে বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চে তিনি উপস্থিত হন। আজই এ বিষয়ে শুনানি হবে।

আদালতে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যানের পক্ষে শুনানি করবেন আইনজীবী মুহাম্মদ ফরিদুল ইসলাম।

এর আগে গত ২৩ মে বিএসটিআইয়ের পরীক্ষায় অকৃতকার্য হওয়া নামি-দামি কোম্পানি ও প্রতিষ্ঠানের নিম্নমানের ৫২ পণ্য বাজার থেকে না সরানোয় তাকে তলব করেন হাইকোর্ট। একই সঙ্গে তার বিরুদ্ধে আদালত অবমাননার রুলও জারি করেন হাইকোর্ট। আগামী ২ সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়।

প্রসঙ্গত, বিএসটিআই ৪০৬টি খাদ্য পণ্যের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করে। এর মধ্যে ৩১৩টি পণ্যের পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। ৩১৩টির মধ্যে ৫২ পণ্য মানহীন বলে প্রতিবেদন দেয় বিএসটিআই।

এক রিট আবেদনের শুনানি নিয়ে গত ১২ মে হাইকোর্ট বাজার থেকে আইনানুসারে এসব পণ্য সরিয়ে নিতে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরকে নির্দেশ দেন। একই সঙ্গে ওই আদেশ বাস্তবায়ন করে প্রতিবেদন দিতে বলা হয়।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।