Bahumatrik :: বহুমাত্রিক
 
১৫ কার্তিক ১৪২৭, শুক্রবার ৩০ অক্টোবর ২০২০, ১১:২২ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

বোরো সংগ্রহের মেয়াদ বাড়ল ১৫ দিন


০১ সেপ্টেম্বর ২০২০ মঙ্গলবার, ০৮:২৫  পিএম

বহুমাত্রিক ডেস্ক


বোরো সংগ্রহের মেয়াদ বাড়ল ১৫ দিন

ঢাকা: বোরো সংগ্রহের মেয়াদ ১৫ দিন পর্যন্ত বাড়ানো হয়েছে বলে জানিয়েছে খাদ্য মন্ত্রণালয়। মঙ্গলবার মন্ত্রণালয়ের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ১৫ সেপ্টেম্বর পর্যন্ত ধান সংগ্রহ করা যাবে। এর আগে খাদ্য অধিদপ্তর রোবো সংগ্রহের মেয়াদ বাড়িয়ে আদেশ জারি করে।

গত ১ জুলাই খাদ্যমন্ত্রী বোরো সংগ্রহ নিয়ে সংশ্লিষ্টদের সঙ্গে অনলাইনে সভা করে জানিয়েছিলেন, এবার বোরো মৌসুমে ধানের বাম্পার ফলন হয়েছে। এই ভরা মৌসুমে চালের বাজার অস্থিতিশীল হওয়ার কোনো কারণ নেই। যদি কেউ অপচেষ্টার মাধ্যমে চালের মূল্য বৃদ্ধি করার চেষ্টা করে তাহলে কঠোর অবস্থানে যাবে সরকার। প্রয়োজনে সরকারিভাবে চাল আমদানি করার কথাও জানান মন্ত্রী।

ওই সভায় উপস্থিত চালকল মালিকদের উদ্দেশে খাদ্যমন্ত্রী বলেছিলেন, চালের বাজার স্থিতিশীল রাখেন। সরকারের সঙ্গে করা চুক্তি অনুযায়ী সরকারি গুদামে চাল সরবরাহ করেন। যদি তা না করেন তবে সরকার চাল আমদানিতে যেতে বাধ্য হবে।

খাদ্যমন্ত্রী ওই সভায় জানিয়েছিলেন, কৃষক যাতে বিপাকে না পড়ে, বিশেষ করে প্রান্তিক কৃষক যেন ধানের ন্যায্য মূল্য পায় সেজন্য এবার ৮ লাখ মেট্রিক টন ধান কেনার সিদ্ধান্ত নেয়া হয়েছে। ইতোমধ্যেই কৃষক তার ধানের ন্যায্যমূল্য পাচ্ছে। মন্ত্রী মিলগেট থেকে ধান কত দামে বিক্রি হচ্ছে তা যাচাই করা এবং মনিটরিং করতে উপস্থিত বিভাগীয় কমিশনারদের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দেন।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।