Bahumatrik :: বহুমাত্রিক
 
৮ জ্যৈষ্ঠ ১৪২৬, বুধবার ২২ মে ২০১৯, ৪:৫২ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

বেঙ্গল শিল্পালয়ে শিল্পী কাজী গিয়াসউদ্দিন-এর প্রদর্শনী


০৭ এপ্রিল ২০১৯ রবিবার, ১২:২৫  এএম

বহুমাত্রিক ডেস্ক


বেঙ্গল শিল্পালয়ে শিল্পী কাজী গিয়াসউদ্দিন-এর প্রদর্শনী

ঢাকা: দ্য ওয়ার্ক অব ক্রিয়েশন শীর্ষক আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন শিল্পী কাজী গিয়াসউদ্দিনের একক চিত্রকলা প্রদর্শনীর আয়োজনের মধ্য দিয়ে নববিন্যাসে সজ্জিত বেঙ্গল শিল্পালয়ের দ্বার উন্মোচন করা হয়েছে।

শুক্রবার বিকেল ৫টায় অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রদর্শনী একযোগে উদ্বোধন করেছেন জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান, ব্র্যাকের প্রতিষ্ঠাতা ও চেয়ারপারসন স্যার ফজলে হাসান আবেদ এবং বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত হিরোইয়াসু ইযুমি।

এছাড়া আয়োজনে আরও উপস্থিত ছিলেন বেঙ্গল ফাউন্ডেশনের চেয়ারপারসন আবুল খায়ের। উদ্বোধনের সময় জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান এই উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন ’বেঙ্গল শিল্পালয় বাংলাদেশের শিল্পচর্চার বিকাশে নতুন মাত্রা যোগ করবে’। স্যার ফজলে হাসান আবেদ বেঙ্গল ফাউন্ডেশনকে আন্তরিক ধন্যবাদ জানান মনন বিকাশের প্রচেষ্টা অব্যাহত রাখার জন্য।

বক্তব্য প্রদানকালে জাপানের রাষ্ট্রদূত হিরোইয়াসু ইযুমি বলেন ‘কাজী গিয়াস শুধুমাত্র বাংলাদেশের নয়, জাপানের তথা পুরো বিশ্বের সংস্কৃতিতে অবদান রেখেছেন। তাঁর এই প্রদর্শনীতে এসে তিনি গর্বিত।‘কাজী গিয়াস শিল্পালয়ের প্রশংসা করে জানান, তিনি আনন্দিত এতো বড় এবং সুপরিকল্পিত একটি শিল্পালয়ে প্রদর্শনী করতে পেরে। এত বড় শিল্পালয় এশিয়াতে আর নেই বলে তিনি ধারণা প্রকাশ করেন। নিজের শিল্পকর্ম সম্পর্কে তিনি বলেন ‘নিজের শিল্পকর্ম নিয়ে আমার কিছুই বলার নেই, দর্শনার্থীরা আমার কাজকে যেভাবে অনুধাবন করবেন সেটাই সত্য’

প্রদর্শনীতে কাজী গিয়াসের সর্বমোট ৭৩টি শিল্পকর্ম স্থান পেয়েছে। প্রদর্শনী চলবে আগামী ১৮ মে ২০১৯ পর্যন্ত প্রতিদিন দুপুর ১২ টা থেকে রাত ৮ টা পর্যন্ত বেঙ্গল শিল্পালয়ের সুবীর চৌধুরী প্রদর্শনশালা (নীচতলা) ও কামরুল হাসান প্রদর্শনশালায় (দ্বিতীয় তলা)। প্রদর্শনশালা সবার জন্য উন্মুক্ত।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।