Bahumatrik :: বহুমাত্রিক
 
৫ শ্রাবণ ১৪২৬, রবিবার ২১ জুলাই ২০১৯, ৬:৫২ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

বিশ্ব বাবা দিবস উপলক্ষে যশোরে দু’দিনব্যাপি উৎসব শুরু


১৫ জুন ২০১৯ শনিবার, ০১:০৭  এএম

কাজী রকিবুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


বিশ্ব বাবা দিবস উপলক্ষে যশোরে দু’দিনব্যাপি উৎসব শুরু

যশোর: জুন মাসের তৃতীয় রবিবার বিশ্ব বাবা দিবস। এ হিসেবে এবছর ১৬ জুন ‘বিশ্ব বাবা দিবস’ কে সামনে রেখে যশোরে দু’দিনব্যাপি উৎসব শনিবার শুরু হচ্ছে।

কালেক্টরেট চত্বরে বর্ণাঢ্য শোভাযাত্রা ও ‘বাবাকে উৎসর্গ’ করে ‘অনুভূতিতে বাবা’ শীর্ষক শিশুদের চিত্রাংকন ও চিঠি লেখা প্রতিযোগিতার মধ্য দিয়ে এ উৎসব হবে। সকাল সাড়ে ৯টায় কালেক্টরেট চত্বরে এ উৎসবের উদ্বোধন করবেন জেলা প্রশাসক আব্দুল আওয়াল।

প্রতিযোগিতায় দুইটি বিষয়ে দ্বিতীয় শ্রেণী থেকে অস্টম শ্রেণী পর্যন্ত শিক্ষার্থীরা অংশ নিতে পারবে। এ প্রতিযোগিতায় উপযুক্ত সকল শিক্ষার্থীকে অংশ নেয়ার জন্য আহবান জানিয়েছেন বিশ্ব বাবা দিবস উদযাপন পর্ষদ- বাংলাদেশের আহ্বায়ক আমিরুল ইসলাম রন্টু ও সদস্য সচিব প্রণব দাস।

উল্লেখ্য এবছর ১৬ জুন ‘বিশ্ব বাবা দিবস’। পৃথিবীর সব বাবাদের প্রতি বিনম্র শ্রদ্ধা আর ভালোবাসা প্রকাশের ইচ্ছায় প্রতিবছর জুন মাসের তৃতীয় রোববার বিশ্বের বিভিন্ন দেশে এ দিবস উদযাপিত হয়। তারই ধারাবাহিকতায় যশোরে চতুর্থবারের মত উদযাপিত হতে যাচ্ছে ‘বিশ্ব বাবা দিবস’।

যশোরে দুই দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্যে রয়েছে ১৫ জুন কালেক্টরটে চত্বর থেকে সকাল সাড়ে ৯টায় বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে দু’দিনব্যাপী অনুষ্ঠানমালার উদ্বোধন এবং সকাল ১০টায় অনুভূতিতে বাবা শীর্ষক শিশুদের (দ্বিতীয় শ্রেণি থেকে অস্টম শ্রেণি পর্যন্ত) ছবি আঁকা ও চিঠি লেখা প্রতিযোগিতা। অনুষ্ঠানের দ্বিতীয় দিন ১৬ জুন বিকেলে প্রেসক্লাব যশোর মিলনায়তনে বাবা ও সন্তানের সমাবেশ, আলোচনা, বাবাদের সংবর্ধনা ও সম্মননা প্রদান এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Netaji Subhash Chandra Bose
BRTA
Bay Leaf Premium Tea

শিল্প-সংস্কৃতি -এর সর্বশেষ