Bahumatrik :: বহুমাত্রিক
 
৩ ভাদ্র ১৪২৬, সোমবার ১৯ আগস্ট ২০১৯, ৩:২১ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

বিশ্বরোডে দুর্ঘটনা আতংকে কুবি শিক্ষার্থীরা


২৮ মার্চ ২০১৯ বৃহস্পতিবার, ১০:২৫  পিএম

রিদওয়ানুল ইসলাম, কুবি প্রতিনিধি

বহুমাত্রিক.কম


বিশ্বরোডে দুর্ঘটনা আতংকে কুবি শিক্ষার্থীরা

কুমিল্লা : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের যাতায়াতে ব্যবহৃত বেলতলী বিশ্বরোড সংলগ্ন ঢালু পথটি যেন একটি মৃত্যুফাঁদ।এ পথ দিয়ে হাইওয়েতে ভার্সিটির বাসগুলো উঠতে যেকোনো সময় ঘটতে পারে বড় দুর্ঘটনা।এ নিয়ে শিক্ষার্থীদের মাঝে কাজ করছে আতংক।

বুধবার বিকালে এমনই দুর্ঘটনার শিকার হতে যাচ্ছিল বিশ্ববিদ্যালয় থেকে শহরগামী শিক্ষার্থী পরিবহনে নিয়োজিত ৬ নাম্বার বাসটি।প্রত্যক্ষদর্শী গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী রাতুল পিউল জানান,গতকাল বিকালে ৫ টায় বাসটি বিশ্ববিদ্যালয় থেকে ছেড়ে বেলতলী সংলগ্ন ঢালু পথটি পৌঁছালে সেখানে কর্তব্যরত আনসার সদস্যের সংকেত পেয়ে বাসটি হাইওয়েতে উঠতে গেলে দ্রুতগামী একটি ট্রাকের সাথে প্রায় সংঘর্ষ ঘটতে নেয়।কিন্তু বাসচালকের দক্ষতায় এ সংঘর্ষ এড়ানো সম্ভব হয়।

ঘটনার সময়ে এই বাসের যাত্রী একই বিভাগের শিক্ষার্থী নুরুল্লাহ ভূঁইয়া তমাল জানান,বেলতলী বিশ্বরোডের এ ঢালুপথটিতে যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।তিনি আরও জানান,ট্রাফিক নিয়ন্ত্রণে এখানে যে আনসার সদস্যরা কাজ করেন তাদেরকে প্রায়শই কেবল বাঁশি আর খালি হাতে কাজ করতে দেখি।এভাবে কাজ করা ট্রাফিক নিয়ন্ত্রণে কতটা কার্যকর তা প্রশ্নের দাবি রাখে।

এদিকে বেলতলী বিশ্বরোডে ট্রাফিক নিয়ন্ত্রণে কাজ করা আনসার সদস্য শফিকুল ইসলাম জানান,আমরা ট্রাফিক নিয়ন্ত্রণে যথেষ্ট সতর্কতার সাথে কাজ করি।কিন্তু হাইওয়েতে চলা গাড়ির গতি নিয়ন্ত্রণে আমাদের কিছু করার নেই।তাছাড়া কেবল বাঁশি বা হাত ব্যবহার করে সবসময় ট্রাফিক নিয়ন্ত্রণ সম্ভব হয়না বলেও জানান তিনি।
বিশ্ববিদ্যালয়ের পরিবহন কমিটির উপদেষ্টা স্বপন চন্দ্র মজুমদারের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, বেলতলী বিশ্বরোডটি শিক্ষার্থীদের যাতায়াতে বিকল্প রাস্তা হিসেবে ব্যবহার করা হচ্ছে।তাই শিক্ষার্থীদের নিরাপত্তায় ট্রাফিক নিয়ন্ত্রণে আনসার সদস্যদের দায়িত্ব দেয়া হয়েছে। আনসার সদস্যদের ট্রাফিক নিয়ন্ত্রন সমন্ধে অভিজ্ঞতা,প্রশিক্ষন আছে কিনা জানতে চাইলে তিনি বলেন,সাধারণত ট্রাফিক নিয়ন্ত্রনে আনসার সদস্য ব্যবহার করা যায়না।কিন্তু শীঘ্রই নিরাপত্তার স্বার্থে তাদের হাতে ট্রাফিক সিগন্যাল নিয়ন্ত্রনে ফ্ল্যাগ প্রদান করা হবে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Netaji Subhash Chandra Bose
BRTA
Bay Leaf Premium Tea

অসঙ্গতি প্রতিদিন -এর সর্বশেষ