Bahumatrik :: বহুমাত্রিক
 
৬ অগ্রাহায়ণ ১৪২৬, বৃহস্পতিবার ২১ নভেম্বর ২০১৯, ৭:৩২ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

বিইজেডএ’র ওয়ান-স্টপ সেবা চালু ২১ অক্টোবর


১৫ অক্টোবর ২০১৯ মঙ্গলবার, ০৯:৩৯  পিএম

বহুমাত্রিক ডেস্ক


বিইজেডএ’র ওয়ান-স্টপ সেবা চালু ২১ অক্টোবর

ঢাকা: বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কতৃপক্ষ (বিইজেডএ) এই অর্থনৈতিক অঞ্চলের বিনিয়োগকারীদের জন্য প্রয়োজনীয় পরিসেবা দিতে ওয়ান-স্টপ সেবা কেন্দ্র (ওএসএস) আনুষ্ঠানিকভাবে ২১ অক্টোবর চালু করবে।

বিইজেডএ’র প্রধান আইন কর্মকর্তা ড. মলয় চৌধুরী বাসসকে জানান, ওএসএস সেন্টার ওই দিন থেকে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে। তাছাড়া ইতিমধ্যে বিইজেডএ কেন্দ্রের মাধ্যমে অধিকাংশ পরিসেবা দিতে শুরু করেছে।

তিনি বলেন, ওএসএস সেন্টারের আওতায় এই অর্থনৈতিক অঞ্চলের বিনিয়োগকারীরা খুব স্বল্প সময়ের মধ্যে একটি কেন্দ্র থেকে সকল পরিসেবা পাবেন।

বিইজেডএ’র নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিতব্য উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান।

এতে বিশেষ অতিথি থাকবেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সমন্বয়কারী (এসডিজি বিষয়ক) মো. আবুল কালাম আজাদ, জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান, বাংলাদেশে নিযুক্ত জাপানি রাষ্ট্রদূত নাওকি ইটো, এফবিসিসিআই’র প্রেসিডেন্ট শেখ ফজলে রহিম ও জাপান আন্তর্জাতিক সহযোগিতা সংস্থা (জাইকা) বাংলাদেশের প্রধান প্রতিনিধি হিতোশি হিরাতা। বিইজেডএ’র নির্বাহি সদস্য (অতিরিক্ত সচিব) মোহাম্মদ আইয়ুব স্বাগত বক্তব্য রাখবেন।
ড. মলয় চৌধুরী জানান, বিইজেডএ ওএসএস কেন্দ্রের আওতায় ১০৭ পরিসেবা রয়েছে। এরমধ্যে বিইজেডএ ৫২ পরিসেবা সরাসরি এবং অন্যান্য ৫৫টি বিভিন্ন মন্ত্রণালয় বা বিভাগের সহায়তায় প্রদান করছে।
তিনি বলেন, “বিইজেডএ’র অধিকাংশ পরিসেবা ম্যানুয়ালি দেওয়া হচ্ছে, তবে সেবাগুলো পরবর্তীতে অনলাইনে দেয়া হবে।”

 

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।