Bahumatrik :: বহুমাত্রিক
 
৪ অগ্রাহায়ণ ১৪২৫, রবিবার ১৮ নভেম্বর ২০১৮, ৮:৩৫ অপরাহ্ণ
Globe-Uro

‘বাল্যবিয়ে রোধ করতে পারলে নারীর ক্ষমতায়ন ও মর্যাদা বৃদ্ধি পাবে’


২২ অক্টোবর ২০১৮ সোমবার, ০৬:২১  পিএম

নিজস্ব প্রতিবেদক


‘বাল্যবিয়ে রোধ করতে পারলে নারীর ক্ষমতায়ন ও মর্যাদা বৃদ্ধি পাবে’
ছবি : বহুমাত্রিক.কম

ময়মনসিংহ : বাল্যবিয়ে রোধ করতে পারলে নারীর ক্ষমতায়ন ও মর্যাদা আরো বৃদ্ধি পাবে। যে কোনো দেশের উন্নয়নের মানদন্ডের অন্যতম বিষয় তা হলো সে দেশের নারী ও শিশুরা কতটা মর্যাদা ও অধিকার ভোগ করছে। এ দিক থেকে বিশ্বের অন্যতম দেশ হলো বাংলাদেশ। এই দেশে নারী-শিশুরা যথেষ্ট মর্যাদা ও অধিকার ভোগ করছে বলে মন্তব্য করেছেন ময়মনসিংহ বিভাগের বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান। তিনি  সমাজে বাল্যবিয়ে বন্ধ করতে সকলকে আন্তরিকতার সাথে এগিয়ে আসার আহবান জানিয়েছেন।

বিভাগীয় কমিশনারের কার্যালয় ও ইউনিসেফ বাংলাদেশের সহযোগিতায় সোমবার দুপুরে স্থানীয় অ্যাড. তারেক স্মৃতি অডিটরিয়ামে ময়মনসিংহে মাল্টি-সেক্টরাল মিডিয়া বেজড অ্যাডোলোসেন্ট প্রোগ্রামের মাধ্যমে ‘কৈশোরের জয়গান’ উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মাহমুদ হাসান এসব কথা বলেন।

 অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোঃ নূরুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত ডিআইজি ড. আক্কাছ উদ্দিন ভূইয়া, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) এইচএম লোকমান, স্থানীয় সরকার বিভাগের পরিচালক মোঃ আব্দুর আলীম, বাংলাদেশ বেতারের আঞ্চলিক পরিচালক মোঃ রাফিউল করিম ও ইউনিসেফ এর চীফ অব ফিল্ড অফিসের আঞ্চলিক প্রধান মোঃ ওমর ফারুক।

বাল্যবিয়ে বন্ধ বিষয়ক মাল্টিমিডিয়া ক্যাম্পেইন পর্ব-১ অর্জন ও ইউরিপোর্ট ও স্বর্ণ কিশোরী সেফ এর উপর ভিডিও এবং বাল্য বিয়ে বন্ধ বিষয়ক লেঅক নাটক প্রদর্শন করা হয়। এসময় জেলা উপজেলা প্রশাসনের কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি, শিক্ষক শিক্ষার্থীগন ছাড়াও স্থানীয় গন্যমান্য ব্যিিক্তবর্গ উপস্থিত ছিলেন।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।