Bahumatrik :: বহুমাত্রিক
 
৪ ভাদ্র ১৪২৬, মঙ্গলবার ২০ আগস্ট ২০১৯, ৯:২৪ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

বাণিজ্যিক সম্পর্ক জোরদারে আগ্রহী গ্রিস 


০৮ ফেব্রুয়ারি ২০১৯ শুক্রবার, ০৩:০৯  পিএম

বহুমাত্রিক ডেস্ক


বাণিজ্যিক সম্পর্ক জোরদারে আগ্রহী গ্রিস 

ঢাকা: গ্রিস বাংলাদেশের সঙ্গে বিদ্যমান বাণিজ্যিক সম্পর্ক জোরদারের বিষয়ে আগ্রহ প্রকাশ করেছে। দু’দেশের মধ্যে বাণিজ্য বাড়ানোর সম্ভাব্য উপায়গুলো কাজে লাগানোর উপর গুরুত্ব আরোপ করেছে দেশটি। দু’দেশের কার্যকর উদ্যোগে বিদ্যমান বাণিজ্য বহুগুণে বাড়ানো সম্ভব বলে গ্রীস মনে করে।

গ্রিসের রাষ্ট্রদূত প্যানোস কালোগেরোপৌলোস এবং এফবিসিসিআই নেতৃবৃন্দের সঙ্গে গতকাল বৃহস্পতিবার এফবিসিসিআই কার্যালয়ে অনুষ্ঠিত এক সভায় এসব বিষয়ে আলোচনা করেন। এফবিসিসিআই সভাপতি মোঃ শফিউল ইসলাম মহিউদ্দিন এবং সিনিয়র সহ-সভাপতি শেখ ফজলে ফাহিম সভায় এ সময় উপস্থিত ছিলেন।

বৈঠককালে এফবিসিসিআই সভাপতি বাংলাদেশের দ্রুত অগ্রসরমান অর্থনৈতিক কার্যক্রমে দেশের বেসরকারি খাতের ভূমিকা তুলে ধরেন। দেশে বিনিয়োগের পরিবেশ আরও আকর্ষণীয় করতে এফবিসিসিআই সরকারের সাথে নিবিড়ভাবে কাজ করে যাচ্ছে বলে তিনি উল্লেখ করেন।

তিনি বাংলাদেশ ও গ্রিসের মধ্যে দ্বিপাক্ষিক বাণিজ্য বাড়ানোর লক্ষ্যে গ্রীসের ব্যবসায়ীদের বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান। এফবিসিসিআই থেকেও গ্রিস সফরের জন্য একটি প্রতিনিধিদল যাওয়ার বিষয়ে তিনি আগ্রহ প্রকাশ করেন।

গ্রিসের রাষ্ট্রদূত বাংলাদেশের সঙ্গে বিশেষ করে খাদ্য প্রক্রিয়াকরণ, জাহাজ নির্মাণ এবং নবায়নযোগ্য জ্বালানি খাতে কাজ করার বিষয়ে গভীর আগ্রহ প্রকাশ করেন। তিনি আগামী সেপ্টেম্বর মাসে গ্রীসে অনুষ্ঠেয় বাণিজ্য মেলায় অংশ নেয়ার জন্য এফবিসিসিআই নেতৃবৃন্দকে আমন্ত্রণ জানান।

এফবিসিসিআই সিনিয়র সহ-সভাপতি শেখ ফজলে ফাহিম আলোচনায় অংশ নেন। গ্রীস দূতাবাসের ইকোনমিক ও কমার্শিয়াল কাউন্সিলর মি. ভ্যাসিলিস স্ক্রোনিয়াসও আলোচনায় অংশ নেন। এফবিসিসিআইয়ের ভারপ্রাপ্ত মহাসচিব হোসাইন জামিল আলোচনায় উপস্থিত ছিলেন।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।