Bahumatrik :: বহুমাত্রিক
 
১০ চৈত্র ১৪২৫, সোমবার ২৫ মার্চ ২০১৯, ১:৩৩ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

‘বর্ষায় ভোগান্তি লাঘবে সিটি কর্পোরেশন সম্ভাব্য সব কিছু করবে’


১২ মার্চ ২০১৯ মঙ্গলবার, ০৭:২৬  পিএম

বহুমাত্রিক ডেস্ক


‘বর্ষায় ভোগান্তি লাঘবে সিটি কর্পোরেশন সম্ভাব্য সব কিছু করবে’

ঢাকা: ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেন, আগামী বর্ষায় জনগণের ভোগান্তি লাঘবে সিটি কর্পোরেশন সম্ভাব্য সব কিছু করবে।

তিনি বলেন, ‘জনগণের ভোগান্তি লাঘবে সবাইকে এগিয়ে আসতে হবে। সবাইকে নিয়ে কাজ করতে চাই। এই শহরকে আমরা সবাই ভালোবাসি। ভালোবাসার শহরের উন্নতির লক্ষ্যে জনগণকে সাথে নিয়ে আমি সম্ভাব্য সব কিছু করবো।’

মঙ্গলবার ডিএনসিসি’র জলাবদ্ধতাপ্রবণ এলাকা পরিদর্শনকালে মেয়র বলেন, যেখানে-সেখানে ময়লা-আবর্জনা ফেলা থেকে সবাইকে বিরত থাকতে হবে। জনগণকে সচেতন হতে হবে।

ডিএনসিসি এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয় এরকম ৪টি স্থান তিনি পরিদর্শন করেন। স্থানগুলো হলো- উত্তরার শায়েস্তা খাঁ এভিনিউর কসাই বাড়ি, আশকোনা, বনানী মাছরাঙা টিভি ভবনের সামনের সড়ক এবং উত্তর বাড্ডার সুতিখাল।

উত্তরার শায়েস্তা খাঁ এভিনিউতে গিয়ে আতিকুল ইসলাম দেখতে পান যে, কসাই বাড়ি এলাকায় ড্রেনের উপর অবৈধভাবে বিভিন্ন ধরনের স্থাপনা নির্মাণ করায় জলাবদ্ধতা তৈরি হয়। তিনি আগামী ২ দিনের মধ্যে এসব স্থাপনা সরিয়ে ফেলার নির্দেশ দেন।

আশকোনা এলাকায় মূল সড়কের জলাবদ্ধতা স্বচক্ষে দেখে তিনি আগামী ২৪ ঘন্টার মধ্যে এই এলাকার সকল ড্রেন পরিষ্কারের জন্য ওয়াসাকে নির্দেশ দেন। তাছাড়া এই এলাকার জলাবদ্ধতা স্থায়ীভাবে নিরসনের লক্ষ্যে সিভিল এভিয়েশন, ওয়াসা ও ডিএনসিসিকে তিনি নির্দেশ দেন।

বনানী এলাকায় এলিভেটেড এক্সপ্রেস ওয়ের নির্মাণ কাজের জন্য যাতে জলাবদ্ধতা তৈরি না হয় মেয়র এলিভেটেড এক্সপ্রেস ওয়ের প্রকল্প পরিচালককে রেল লাইন ও মূল সড়কের মাঝের জলাশয় আগামী ১৫ দিনের মধ্যে ৩০০ ফুট গভীর করার নির্দেশ দেন।
এ ছাড়া বাড্ডার সুবাস্তু টাওয়ারের সামনে গিয়ে ড্রেনের আবর্জনা অপসারণের পদ্ধতি দেখে তিনি অসন্তোষ প্রকাশ করেন।

তিনি বলেন, বর্জ্য ব্যবস্থাপনা অবশ্যই আধুনিক করতে হবে। এছাড়া পানি নিষ্কাশনের জন্য সুতি খাল পরিষ্কার করে এর গভীরতা বাড়ানোর জন্য তিনি ওয়াসাকে নির্দেশ দেন।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।