Bahumatrik :: বহুমাত্রিক
 
৪ অগ্রাহায়ণ ১৪২৫, রবিবার ১৮ নভেম্বর ২০১৮, ৯:০৭ অপরাহ্ণ
Globe-Uro

বগুড়া-বাগবাড়ী সড়ক বিনষ্ট করে মাটির ব্যবসা


০৬ নভেম্বর ২০১৮ মঙ্গলবার, ১১:২৯  পিএম

আবদুল ওহাব, বগুড়া প্রতিনিধি

বহুমাত্রিক.কম


বগুড়া-বাগবাড়ী সড়ক বিনষ্ট করে মাটির ব্যবসা
ছবি : বহুমাত্রিক.কম

বগুড়া : বগুড়া- বাগবাড়ী সড়ক বিনষ্ট করে অবৈধ মাটির ব্যবসা করছে এক শ্রেণির অসাধু মাটি ব্যবসায়ীরা। এর ফলে ভেংগে যেতে বসেছে দুই উপজেলায় যাতায়াতের একমাত্র সড়ক। বাড়ছে দুর্ঘটনা। শুধু তাই নয় এতে করে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি সহ প্রতিনিয়ত দুর্ঘটনার শিকার হচ্ছে পরিবহন।

সরেজমিনে দেখা গেছে, বগুড়া শহর হতে গাবতলী উপজেলার– বাগবাড়ী সড়কটি দুই উপজেলার জনগনের একমাত্র পথ। সংগত কারনে এ সড়ক দিয়ে বাস, ট্রাক, সিএনজি, এ্যম্বুলেন্স, রিকশা ভ্যান সহ দৈনিক কয়েক হাজার পরিবহন যাতায়াত করে। অথচ এই জনগুরুত্বপুর্ণ সড়কটি বিনষ্ট করেছে এক শ্রেণির মাটি ব্যাবসায়ীরা।

তারা নিজেদের স্বার্থ হাসিল করতে কৃষি জমির মাটির ট্রাক সড়কের নীচ থেকে উপরে উঠানোর জন্য সড়কটি কেটে দিয়েছে। এতে করে সড়কটি ভেংগে যেতে বসেছে এবং যাতায়াতে ভোগান্তি সৃষ্টি হয়েছে। শুধু তাই নয়, দুর্ঘটনা ঘটছে প্রতিনিয়ত। গতকালও মাটি বোঝাই একটি ট্রাক উল্টে খাদে পড়েছে। এতে চালক ও হেলপার আহত হয়েছে।

এসব কারনে শাজাহানপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা ভুমি কমিশনার বরাবরে অভিযোগ দায়ের করা হলেও এ পর্যন্ত কোন পদক্ষেপ গ্রহন করা হয়নি। এ প্রসংগে স্থানীয়রা জানান, জনগুরুত্বপুর্ণ এ সড়কটি ভুমিদস্যুরা বেহাল অবস্থা করলেও ব্যাবস্থা নেয়া হচ্ছেনা কখনই। তাই তারা অতি দ্রুত ব্যাবস্থা গ্রহনের দাবী জানিয়েছেন।

তবে এবিষয়ে শাজাহানপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ ফুয়ারা খাতুনের নিকট জানতে চাইলে তিনি অভিযোগ গ্রহনের কথাটি স্বীকার করে বলেন তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।