Bahumatrik :: বহুমাত্রিক
 
১৯ চৈত্র ১৪২৬, শুক্রবার ০৩ এপ্রিল ২০২০, ৬:৫৯ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

ফিটনেসবিহীন গাড়ি রাস্তায় চলতে পারবে না: হাইকোর্ট


১২ ফেব্রুয়ারি ২০২০ বুধবার, ০৩:৪৩  পিএম

বহুমাত্রিক ডেস্ক


ফিটনেসবিহীন গাড়ি রাস্তায় চলতে পারবে না: হাইকোর্ট

ঢাকা : সারা দেশে ফিটনেস নবায়ন না করা (ফিটনেস খেলাপি) কোনো গাড়ি সড়কে চলতে পারবে না বলে মন্তব্য করেছেন হাইকোর্ট।বুধবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কেএম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চে বুধবার এ বিষয়ে একটি প্রতিবেদন দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। প্রতিবেদন আমলে নিয়ে আদালত এ মন্তব্য করেন। এ বিষয়ে রায় দেয়া হবে ১৬ ফেব্রুয়ারি।

আদালতে বিআরটিএর পক্ষে শুনানি করেন আইনজীবী রাফিউল ইসলাম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক, সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না।

পরে আইনজীবী রাফিউল ইসলাম বলেন, আদালত বলেছেন– ফিটনেস নবায়ন না করা কোনো গাড়ি সড়কে চলতে পারবে না। আদালত এ বিষয়ে আদেশের জন্য ১৬ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন।

তিনি বলেন, গত বছরের ২৩ অক্টোবর পর্যন্ত প্রায় ৫ লাখ গাড়ি ফিটনেস খেলাপি ছিল। ওই দিন আদালত আদেশ দিয়েছেন- ফিটনেস নবায়ন না করা গাড়িকে পেট্রলপাম্প থেকে জ্বালানি না দিতে। এ আদেশ অনুসারে বিআরটিএ ব্যবস্থা নিয়েছে।

এর আগে গত বছরের ২৩ জুলাই এক আদেশে ঢাকাসহ সারা দেশে লাইসেন্স নিয়ে ফিটনেস নবায়ন না করা গাড়িগুলো দুই মাসের মধ্যে ফিটনেস নবায়ন করতে নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট।

গত ১ আগস্ট থেকে ৩০ সেপ্টেম্বরের মধ্যে এটি সম্পন্ন করতে নির্দেশ দেয়া হয়েছিল।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।