Bahumatrik :: বহুমাত্রিক
 
৩ আষাঢ় ১৪২৬, সোমবার ১৭ জুন ২০১৯, ১১:০৪ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

প্রাথমিক শিক্ষা সমাপনীতে ৩১ লাখ শিক্ষার্থীর অংশগ্রহণ


১৯ নভেম্বর ২০১৮ সোমবার, ০৯:১৪  এএম

বহুমাত্রিক ডেস্ক


প্রাথমিক শিক্ষা সমাপনীতে ৩১ লাখ শিক্ষার্থীর অংশগ্রহণ

ঢাকা : বহুনির্বাচনী প্রশ্ন বাদ দিয়েই শুরু হলো এবছরের প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা। সারাদেশে সাত হাজারের অধিক কেন্দ্রে প্রায় ৩১ লাখ শিক্ষার্থী অংশ নেয় পরীক্ষায়। প্রশ্নপত্র ভালো হওয়ায় আশানুরূপ ফলাফলের প্রত্যাশা তাদের।

শিক্ষা জীবনের প্রথম সার্টিফিকেট অর্জনের পরীক্ষা কোমলমতি শিক্ষার্থীদের।রোববার সকাল সাড়ে ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত চট্টগ্রাম বিভাগের বিভিন্ন পরীক্ষা কেন্দ্রে প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষার প্রথম দিনে অংশ নেয় ১ লাখ ৪৫ হাজার ৫শ` ৬৩ জন শিক্ষার্থী।

সিলেটের ৬শ` ৪৩ টি কেন্দ্রে একযোগে শুরু হয় পরীক্ষা। এতে দুই লাখ ২৩ হাজার ৬শ` ৪৪ জন শিক্ষার্থী অংশ নিচ্ছে। প্রশ্নপত্র ভালো হওয়ায় পরীক্ষা আশানুরূপ হয়েছে বলে জানায় তারা।

রংপুরে উৎসবমুখর পরিবেশে প্রথম দিনের পরীক্ষায় অংশ নেয় শিক্ষার্থীরা। পরীক্ষার সার্বিক পরিবেশে খুশি শিক্ষার্থী ও অভিভাবকরা।

ময়মনসিংহে সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন করতে সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়। প্রথম দিনের মতো সব পরীক্ষায় প্রশ্নপত্র হলে ভালো ফলাফলের আশা শিক্ষার্থীদের।

ব্রাহ্মণবাড়িয়ায় শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষায় অংশ নেন শিক্ষার্থীরা। নির্বিঘ্নে পরীক্ষা গ্রহণের জন্য প্রতিটি কেন্দ্রের আশপাশে ১৪৪ ধারা জারি করে জেলা প্রশাসন।

বরিশালে ৬শ` ২৯ টি কেন্দ্রে এক লাখ ৬২ হাজার নয়শ` ৭২ জন পরীক্ষার্থী অংশ নেন। প্রশ্নপত্র ফাঁস রোধে সব ধরনের ব্যবস্থা নেয়ার কথা জানান জেলা প্রশাসক।

এছাড়া, ফেনী, রাজশাহী, খুলনা ও নওগাঁসহ দেশের বিভিন্ন পরীক্ষাকেন্দ্রে শান্তিপূর্ণ পরিবেশে প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনীর প্রথম দিনে ইংরেজি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।