Bahumatrik :: বহুমাত্রিক
 
৮ জ্যৈষ্ঠ ১৪২৬, বুধবার ২২ মে ২০১৯, ৫:৩০ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

প্রধানমন্ত্রীকে কমনওয়েলথ স্থানীয় সরকার সম্মেলনে আমন্ত্রণ


১১ এপ্রিল ২০১৯ বৃহস্পতিবার, ০১:২৬  এএম

বহুমাত্রিক ডেস্ক


প্রধানমন্ত্রীকে কমনওয়েলথ স্থানীয় সরকার সম্মেলনে আমন্ত্রণ

ঢাকা: শ্রীলংকার প্রেসিডেন্ট মৈথ্রীপালা সিরিসেনা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শ্রীলংকায় কমনওয়েলথ স্থানীয় সরকার সম্মেলনে যোগদানের আমন্ত্রণ জানিয়েছেন। এ বছরের ৬ থেকে ৯ আগস্ট কলম্বোয় এ সম্মেলন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশে নিযুক্ত শ্রীলংকার হাইকমিশনার জেনারেল (অব.) এ ডব্লিউ জে সি ডি সিলভা আজ সন্ধ্যায় গণভবনে সৌজন্য সাক্ষাৎ করে প্রধানমন্ত্রীর কাছে এ আমন্ত্রণ পত্র হস্তান্তর করেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এ ব্যাপারে সাংবাদিকদের অবহিত করেন।
দু’দেশের মধ্যকার বর্তমান দ্বিপক্ষীয় সম্পর্কে সন্তোষ প্রকাশ করে প্রধানমন্ত্রী বলেন, শ্রীলংকার সঙ্গে বাংলাদেশের ঐতিহাসিক বন্ধন রয়েছে।

প্রেস সচিব বলেন, প্রধানমন্ত্রী ও শ্রীলংকার হাইকমিশনার দু’দেশের মধ্যে ব্যবসা-বাণিজ্য জোরদার সংক্রান্ত বিষয় নিয়েও আলোচনা করেন। এ প্রসঙ্গে জেনারেল সিলভা বলেন, শ্রীলংকা অংশীদারিত্বের ভিত্তিতে বাংলাদেশে ৩০টি গুরুত্বপূর্ণ বাণিজ্যিক স্থাপনা গড়ে তুলেছে।

দু’দেশের মধ্যে শিক্ষা খাতে সহযোগিতার কথা উল্লেখ করে হাইকমিশনার বলেন, শ্রীলংকার বহু ছাত্র-ছাত্রী বর্তমানে বাংলাদেশের বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজসমূহে পড়াশোন করছে। জেনারেল সিলভা দু’দেশের শসস্ত্র বাহিনীর মধ্যে সহযোগিতার কথা উল্লেখ করে বলেন, তার দেশের শসস্ত্র বাহিনীর সদস্যরা বাংলাদেশের ন্যাশনাল ডিফেন্স কলেজের বিভিন্ন কোর্সে অংশগ্রহণ করে আসছে।

বাংলাদেশের কৃষি খাতের উন্নয়নের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, বর্তমানে দেশে সারা বছর পর্যাপ্ত সবজি পাওয়া যাচ্ছে। তিনি বলেন, সরকার এ ধরনের শস্য ও সবজি চাষে গবেষণা পরিচালনার ওপর ব্যাপক গুরুত্ব আরোপের কারণে এটি সম্ভব হয়েছে।
এ সময় প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান এবং সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মো. জয়নুল আবেদীন উপস্থিত ছিলেন।

 

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Netaji Subhash Chandra Bose
BRTA
Bay Leaf Premium Tea

আন্তঃদেশীয় সম্পর্ক -এর সর্বশেষ