Bahumatrik :: বহুমাত্রিক
 
২৭ আষাঢ় ১৪২৭, রবিবার ১২ জুলাই ২০২০, ৩:১২ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

পুলিশ কর্মকর্তা আরাফাতের ঈর্ষণীয় সাফল্য


১৪ জুন ২০২০ রবিবার, ০২:৩৮  পিএম

বিশেষ প্রতিবেদক

বহুমাত্রিক.কম


পুলিশ কর্মকর্তা আরাফাতের ঈর্ষণীয় সাফল্য

সাম্প্রতিক সময়ে দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে নানা অপরাধ তৎপরতা। করোনায় বিপর্যস্ত পরিস্থিতিতে সরকারি ‘ঘরে থাকা’ নির্দেশনা বাস্তবায়নের সঙ্গে অপরাধ দমনেও পুলিশকে সমানভাবে তৎপর থাকতে হচ্ছে। গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) সদস্য টঙ্গী পশ্চিম থানার উপ-পরিদর্শক ইয়াসিন আরাফাত দেশের সংকটময় এই পরিস্থিতিতে আইনশৃঙ্খলা রক্ষা, অপরাধ দমন ও লুণ্ঠিত মালামাল উদ্ধারে বিশেষ সফলতার পরিচয় দিয়েছেন।

সাম্প্রতিক মাসগুলোতে অনেকগুলো ঘটনার তদন্তে মুলোৎঘাটন, অপরাধী গ্রেপ্তারে ও মালামাল উদ্ধারে তাঁর সাফল্যে স্বয়ং জিএমপি কমিশানের কাছ থেকে প্রশংসা ও পুরস্কার লাভ করেছেন তিনি। এর ধারাবাহিকতায় সম্প্রতি তিনি বিশেষায়িত নিউজপোর্টাল বহুমাত্রিক.কম’র প্রধান সম্পাদক আশরাফুল ইসলামের সহ বহু নাগরিকের চুরি যাওয়া মোবাইল ফোনসেট উদ্ধার করেছেন। প্রযুক্তির সদ্ব্যবহার করে দক্ষতার সঙ্গে এসব উদ্ধার অভিযানে আরাফাতের এই ধারাবাহিক সাফল্য উজ্জ্বল করছে নগর পুলিশের ভাবমূর্তিকে।

গতকাল শনিবার টঙ্গী পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ এমদাদুল হক ও উপপরিদর্শক ইয়াসিন আরাফাতের হাত থেকে উদ্ধার হওয়া ফোনসেট গ্রহণ করেন বহুমাত্রিক.কম এর প্রধান সম্পাদক আশরাফুল ইসলাম।

বহুমাত্রিক.কম’র প্রধান সম্পাদক জানান, গেল রমজানের ঈদের সপ্তাহ আগে টঙ্গীর সেনাকল্যাণ ভবনের সামনে থেকে তাঁর ব্যবহৃত একটি ফোনসেট খোয়া যায়। তাৎক্ষণিক বিষয়টি টঙ্গী পশ্চিম থানাকে অবহিত করা হয়ে করা হলে ফোনটি উদ্ধারে উপ-পরিদর্শক ইয়াসিন আরাফাতকে দায়িত্ব দেয়া হয়। পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি’র প্রযুক্তিগত সহযোগিতা নিয়ে আরাফাত দ্রুততার সঙ্গে খোয়া যাওয়া ফোনটি উদ্ধার করতে সক্ষম হন।

আশরাফুল ইসলাম বলেন, করোনার এই দূর্যোগের দিনে আর্থ-সামাজিক কারণে সমাজে অপরাধ প্রবণতা ক্রমেই বাড়ছে। তবে আরাফাতের মতো চৌকষ কর্মকর্তারা নাগরিকদের উদ্বেগকে প্রশমনে ভূমিকা রাখছেন। দ্রুততার সঙ্গে ইলেকট্রনিক ডিভাইস উদ্ধারে তাঁর সক্ষমতায় পুলিশের পেশাদারিত্বের প্রতি আরও শ্রদ্ধা বাড়লো।

এবিষয়ে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো: আনোয়ার হোসেন বিপিএম (বার), পিপিএম (বার) এক প্রতিক্রিয়ায় তাঁর সদস্যের সাফল্যে তাকে অভিনন্দন জানিয়েছেন। বহুমাত্রিক.কম-কে এক প্রতিক্রিয়ায় পুলিশের এই উপ-মহাপরিদর্শক বলেন, ‘করোনায় এই ক্রাইসিসে আমার সদস্যদের প্রতি আমার বার্তা হচ্ছে, সংকটকালেই মানুষের সেবা করার উত্তম সময়। পুলিশ সদস্যরা সেই কর্তব্যবোধকে ধারণ করেই দায়িত্ব পালন করে যাবেন বলে আমি আশা করি।’
 
উল্লেখ্য, টঙ্গী পশ্চিম থানার উপপরিদর্শক ইয়াসিন আরাফাত গত ২৯ মে (২০২০) দেশিয় অস্ত্রসহ দুই ডাকাত এবং গত ১৫ মে ছিনতাই কাজে ব্যবহৃত প্রাইভেট কার উদ্ধার করে গেল মাসের অপরাধ পর্যালোচনা সভায় পুরষ্কৃত হন। এছাড়া ইউনিলিভার বাংলাদেশে লুণ্ঠিত ২৮ লাখ টাকার মালামালও উদ্ধার করেন আরাফাত। সম্প্রতি জিএমপি কমিশনার আনোয়ার হোসেন বিপিএম (বার) পিপিএম (বার) উপপরিদর্শক আরাফাতকে অভিনন্দনসহ পুরস্কারের নগদ অর্থ তুলে দেন। এসময় নগর পুলিশের অন্যান্য জ্যেষ্ঠ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

করোনা বিপর্যয়ের মধ্যেই পুলিশের এই তরুণ কর্মকর্তা এপ্রিল মাসে মুলহোতাসহ চুরি যাওয়া বিপুল পরিমাণ মালামাল ও আসামি গ্রেপ্তার  করতে সক্ষম হন। জানুয়ারিতে অপহৃত ভিকটিম উদ্ধার, অপহরণকারীকে গ্রেপ্তার ও অপহরণকাজে ব্যবহৃত গাড়ি জব্দ করেও উর্ধ্বতন কর্মকর্তাদের প্রশংসা কুড়ান ইয়াসিন আরাফাত।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।