Bahumatrik :: বহুমাত্রিক
 
১৭ অগ্রাহায়ণ ১৪২৭, মঙ্গলবার ০১ ডিসেম্বর ২০২০, ২:৫১ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

পরাশক্তিগুলো বাংলাদেশকে মর্যাদার চোখে দেখে: খালিদ মাহমুদ


১৯ অক্টোবর ২০২০ সোমবার, ১১:১২  পিএম

বহুমাত্রিক ডেস্ক


পরাশক্তিগুলো বাংলাদেশকে মর্যাদার চোখে দেখে: খালিদ মাহমুদ

করোনা মহামারির মধ্যেও ভারত, যুক্তরাষ্ট্র ও চীন বাংলাদেশের পাশে থাকতে চায় বলে জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। খবর ইউএনবি’র 

তিনি বলেন, ‘করোনা মহামারির মধ্যেও ভারত বলে আমরা বাংলাদেশের পাশে থাকতে চাই। যুক্তরাষ্ট্রের উপপররাষ্ট্রমন্ত্রী এসে বলে গেলেন আমরা বাংলাদেশকে পাশে পেতে চাই। চীনের রাষ্ট্রদূত পররাষ্ট্রমন্ত্রীর সাথে দেখা করে বাংলাদেশের পাশে থাকার কথা জানিয়ে যান।’ ‘শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারণে এসব পরাশক্তিগুলো বাংলাদেশকে মর্যাদার চোখে দেখে,’ বলেন প্রতিমন্ত্রী।

সোমবার দুপুরে দিনাজপুরের বিরল উপজেলা হলরুমে শারদীয় দূর্গাউৎসব উপলক্ষ্যে সরকারি অনুদানের অর্থ বিতরণকালে এসব কথা বলেন তিনি। প্রতিমন্ত্রী বলেন, করোনা মহামারির মধ্যে সমগ্র পৃথিবীর অর্থনীতি যেখানে অস্থির হয়ে পড়েছে। কিন্তু বাংলাদেশের অর্থনীতি যতটা বিপর্যস্থ হয়েছিল ঠিক একইভাবে সামনের দিকে এগিয়ে যাচ্ছে। বাংলাদেশের অর্থনীতি ভারতের থেকে ঊর্দ্ধমুখী।

‘বাংলাদেশ এগিয়ে যাচ্ছে তা আওয়ামী লীগের নেতাদের কথা নয়, মন্ত্রীদের কথা নয়, সরকারের কথা নয় আর্ন্তজাতিক অর্থনীতি মনিটরিং ইউনিটগুলোর বিশ্লেষণের কথা,’ বলেন খালিদ মাহমুদ চৌধুরী।

বিরল উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা জাবের মোহাম্মদ সোয়াইবের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিরল উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি রমাকান্ত রায়, সাধারন সম্পাদক সুবল রায়, বিরল উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম মোস্তাফিজুর রহমান বাবু, পৌর মেয়র সবুজার সিদ্দিক সাগর প্রমুখ। পরে উপজেলার ৯৪টি মন্দিরের প্রতিটির নেতাদের হাতে সরকারি অনুদানের ১৮ হাজার টাকা করে তুলে দেন তিনি।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea

আন্তঃদেশীয় সম্পর্ক -এর সর্বশেষ