Bahumatrik :: বহুমাত্রিক
 
১০ চৈত্র ১৪২৫, সোমবার ২৫ মার্চ ২০১৯, ৫:৩৭ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

‘নামসর্বস্ব’ অনলাইন পোর্টালগুলোর বিরুদ্ধে কঠোর হচ্ছে পুলিশ


২২ নভেম্বর ২০১৮ বৃহস্পতিবার, ১০:১২  এএম

বহুমাত্রিক ডেস্ক


‘নামসর্বস্ব’ অনলাইন পোর্টালগুলোর বিরুদ্ধে কঠোর হচ্ছে পুলিশ

ঢাকা : সরকারবিরোধী প্রপাগান্ডা ও ফেক নিউজ ঠেকাতে ‘নামসর্বস্ব’ অনলাইন নিউজ পোর্টালগুলোর বিরুদ্ধে কঠোর হচ্ছে পুলিশ। এরই মধ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশের সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগের পক্ষ থেকে এসব অনলাইন নিউজ পোর্টালের তালিকা করা হয়েছে।

একইসঙ্গে বাংলাদেশ থেকে প্রকাশিত সব অনলাইন নিউজ পোর্টালের তালিকা ওয়েবসাইটে প্রকাশ এবং আইনশৃঙ্খলা বাহিনীকে তালিকা দেওয়ার অনুরোধ জানিয়ে তথ্য মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হয়েছে।

ডিএমপির সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগের উপ-কমিশনার মো. আলিমুজ্জামান বলেন, ‘যারা বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করে তাদের বিরুদ্ধে আমাদের কোনও ভাষ্য নেই। কিন্তু যারা প্রপাগান্ডা ছড়ায় এবং ফেক নিউজ প্রকাশ করে তাদের শনাক্তে আইনগত ব্যবস্থা নিচ্ছি।’

 গত ১৮ অক্টোবার ডিএমপির সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগের পক্ষে ‘অনলাইন নিউজ পোর্টাল-এর মাধ্যমে মিথ্যা, বানোয়াট, গুজব ও প্রপাগান্ডামূলক সংবাদ প্রচার প্রসঙ্গে’ একটি চিঠি তথ্য মন্ত্রণালয় বরাবর পাঠানো হয়।

ওই চিঠিতে অনলাইন খসড়া নীতিমালা অনুযায়ী নিবন্ধনের জন্য আবেদন করা পোর্টালের লিস্ট মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশ করার আহ্বান জানানো হয়েছে। একইসঙ্গে তা আইনশৃঙ্খলা বাহিনীর সংশ্লিষ্ট ইউনিটের কাছে পাঠানোরও অনুরোধ করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, তথ্য মন্ত্রণালয়ে এখন পর্যন্ত প্রায় এক হাজার ১০০ অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধনের জন্য আবেদন করেছে। কিন্তু এর বাইরেও অনেক অনলাইন নিউজ পোর্টাল চালু রয়েছে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।