Bahumatrik :: বহুমাত্রিক
 
৩ অগ্রাহায়ণ ১৪২৫, শনিবার ১৭ নভেম্বর ২০১৮, ১২:৪৬ অপরাহ্ণ
Globe-Uro

তফসিল পরবর্তী পুলিশের করণীয় বিষয়ে আইজিপির দিকনির্দেশনা


০৭ নভেম্বর ২০১৮ বুধবার, ০৭:৪৭  পিএম

বহুমাত্রিক ডেস্ক


তফসিল পরবর্তী পুলিশের করণীয় বিষয়ে আইজিপির দিকনির্দেশনা
ফাইল ছবি

ঢাকা : নির্বাচনকে সামনে রেখে মাঠ পুলিশ কর্মকর্তাদের সার্বিক দিকনির্দেশনা দিয়েছেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

বুধবার বিকালে পুলিশ হেডকোয়ার্টার্সে আইজিপির দফতরের পাশে অবস্থিত কনফারেন্স রুম থেকে এক ভিডিও কনফারেন্সে মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদের উদ্দেশে এ দিক নির্দেশনা দেন।

কনফারেন্সে তিনি সারাদেশের ৯ মেট্টোপলিটনের পুলিশ কমিশনার এবং ৮ রেঞ্জের উপ-মহাপরিদর্শকদের (ডিআইজি) সঙ্গে কথা বলেন।

কনফারেন্স সূত্রে জানা গেছে, আগামী জাতীয় সংসদ নির্বাচনের তফসিল বৃহস্পতিবার ঘোষণা করা হতে পারে। তফসিল ঘোষণার পর দেশে রাজনৈতিক উত্তেজনা দেখা দিতে পারে। আর রাজনৈতিক পরিস্থিতি উত্তপ্ত হলে পুলিশের ভূমিকা কী হতে পারে সে বিষয়ে দিক নির্দেশনা দিতেই এ ভিডিও কনফারেন্স।

এক ঘণ্টার বেশি সময় ধরে চলা কনফারেন্সে আইজিপির সঙ্গে ডিআইজি (অপারেশন্স) আনোয়ার হোসেন এবং অতিরিক্ত ডিআইজি (স্পেশাল অ্যাফেয়ার্স) মনিরুজ্জামানসহ উচ্চ পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পুলিশ কমিশনার ও ডিআইজি অফিসের কনফারেন্স কক্ষগুলোতে পুলিশের উপপুলিশ কমিশনার (ডিসি), সহকারী উপপুলিশ কমিশনার (এডিসি) এবং পুলিশ সুপার ও অতিরিক্ত সুপাররা উপস্থিত থেকে আইজিপির নির্দেশনা শুনেন।

আইজিপি বলেন, নাশকতা, সন্ত্রাসী কর্মকাণ্ড এবং আইনশৃঙ্খলা বিঘ্ন সৃষ্টি করতে পারে এমন কোনো কিছু কাউকে করতে দেয়া যাবে না। এ ব্যাপারে পুলিশের অবস্থান জিরো টলারেন্স। কনফারেন্স আইজিপি যেকোনো পরিস্থিতি মোকাবিলায় সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তাদের প্রস্তুতির বিষয়ে জানতে চান। তাৎক্ষণিক কোন প্রয়োজন হলে পুলিশ সদর দফতরকে জানানোর নির্দেশ দেন আইজিপি।

তিনি বলেন, ২০১৪ সালের নির্বাচনকে কেন্দ্র করে যেভাবে ‘আগুন সন্ত্রাস’ চালানো হয়েছিল, সে ধরনের ঘটনা কোনোভাবেই ঘটতে দেয়া হবে না। এ জন্য পুলিশকে সর্বোচ্চ সতর্ক থাকতে হবে।

 

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।