Bahumatrik :: বহুমাত্রিক
 
৪ মাঘ ১৪২৫, বৃহস্পতিবার ১৭ জানুয়ারি ২০১৯, ৪:৫৯ অপরাহ্ণ
Globe-Uro

ঝালকাঠিতে বিজয় মাসে ভ্রাম্যমাণ পতাকা বিক্রি


১২ ডিসেম্বর ২০১৮ বুধবার, ০৫:২১  পিএম

মোঃ আমিনুল ইসলাম, ঝালকাঠি প্রতিনিধি

বহুমাত্রিক.কম


ঝালকাঠিতে বিজয় মাসে ভ্রাম্যমাণ পতাকা বিক্রি

ঝালকাঠি :শিশুদের জন্য প্লাস্টিকের পাইপে হাত পতাকা, মাথায় ব্যবহারের জন্য পতাকার ব্যান্ট, হাতে ব্যবহারের জন্য পতাকার ব্রেসলেট। যেটি নিবেন ১০ টাকা। আর ৩ টি সাইজের পতাকা বাঁশের বেধে প্রদর্শন করে বিক্রি করছে। পতাকা বিক্রেতারা এক স্থানে বসে বা দাড়িয়ে বিক্রি করছেন না। ভ্যান গাড়িতে পসরা সাজিয়েও বিক্রি করছেন না। তারা পায়ে হেটে শহরের অলিগলিতে পাতাকা লাগবে পতাকা জোরে হাক দিয়ে প্রচার করে বিক্রি করছে।

ডিসি অফিসের সামনে পতাকা বিক্রির সময় রেজাউল নামে এক পতাকা বিক্রেতা জানান, সরকারী-বেসরকারী অফিস ও শিক্ষাপ্রতিষ্ঠানে ব্যহার উপযোগী বড় সাইজের পতাকা সাড়ে ৩শ টাকা, মাঝারি সাইজের পতাকা আড়াইশত টাকা এবং ছোট সাইজের পতাকা দেড়শ টাকায় বিক্রি করা হয়। আমাদের পতাকার দাম কম হওয়ায় অনেক দোকানেও আমাদের কাছ থেকে পতাকা পাইকারী কিনে নেয়।

মহিলা কলেজের সামনে আলমগীর নামে আরেক পতাকা বিক্রেতা জানান, ফেব্রুয়ারী, মার্চ ও ডিসেম্বর এ তিন মাস পতাকা বিক্রি করেন। বছরের বাকি ৯ মাস অন্য কাজ করেন। এ পতাকা শখের বসে হলেও শিশু-কিশোররা আমাদের কাছ থেকে কিনে নেয়। এতে তারা দেশপ্রেমে উদ্বুদ্ধ হতে পারে।

শহরের কৃষ্ণকাঠি কবিরাজ বাড়ি রোড এলাকায় পতাকা বিক্রেতা নাহিদ জানান, আমাদের বাড়ি এ জেলায় না। পার্শ্ববর্তি জেলার গৌরনদী থেকে আসি বছরে ৩ মাস পতাকা বিক্রি করতে। রাতে কোন স্বল্প খরচের রেস্ট হাউজে থাকি। অল্পমূল্যের নি¤œমানের রেস্তোরার খাবার খাই। বিক্রির পর আয় এবং ব্যয়-খরচের পর আমাদের যা উপার্জন থাকে তাতে খুশি কিন্তু ব্যবসার পরিমাণ জানাতে অনিচ্ছা প্রকাশ করেন তিনি।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।