Bahumatrik :: বহুমাত্রিক
 
৩ ভাদ্র ১৪২৬, রবিবার ১৮ আগস্ট ২০১৯, ১২:৫৯ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

জোত জমি দখলের চেষ্টায় একাট্টা সওজ ও সন্ত্রাসীরা


২২ জুলাই ২০১৯ সোমবার, ১২:০৫  এএম

নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


জোত জমি দখলের চেষ্টায় একাট্টা সওজ ও সন্ত্রাসীরা

গাজীপুর: গাজীপুর সদরের নাওজোড়ে জোত জমির উপর সড়ক ও জনপথ এবং স্থানীয় সন্ত্রাসীদের নজর পড়েছে। ওই জমির উপর নির্মিত স্থাপনা দখলের চেষ্টা করছে সন্ত্রাসীরা আর সওজ বৈধ স্থাপনা ভাঙ্গার হুমকি দিয়ে যাচ্ছে।

গত বছরের ১ অক্টোবর সওজ’র গাজীপুর বিভাগের নির্বাহী প্রকৌশলী নাওজোড় এলাকায় রিয়াজ ফিলিং স্টেশন সংলগ্ন আব্দুল হামিদ গংদের জোত জমি থেকে স্থাপনা উচ্ছেদের নোটিশ (স্মারক নং ২১৯৬) প্রদান করে। সওজ জমির দাগ খতিয়ান হোল্ডিং নম্বর উল্লেখ না করে গণহারে উচ্ছেদের চেষ্টা করলে জমির মালিকরা উচ্চ আদালতের শরণাপন্ন হন।

এ ব্যাপারে আব্দুল হামিদ সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনে সংবিধানের ১০২ ধারা অনুযায়ী রিট পিটিশন (নং ১৪৬৫৪/২০১৮) দাখিল করেন। শুনানি শেষে আদালত চলতি বছরের ২৭ মে থেকে পরবর্তী ৬ মাসের জন্য উচ্ছেদ কার্যক্রমের উপর নিষেধাজ্ঞা জারি করেন। এ অবস্থায় একটি একটি চক্র ওই জমিতে নির্মিত দোকান-পাট দখলের অপচেষ্টা চালাচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

জায়গার অন্যতম স্বত্ত্বাধিকারী শরিফুল ইসলাম গত ১৮ জুলাই বাসন থানায় সাধারণ ডায়েরি (নং-৭৮৭) করে অভিযোগ করেন স্থানীয় হায়দার আলী (৪৫) , মমিন হোসেন (৩৫) ও দুলাল মিয়া (৪৫) তাঁর (শরিফের) দোকান ভাড়া নিয়ে ব্যবসা করে আসছিল। কিন্তু তারা গত ৬ মাস ধরে ভাড়া না দিয়ে দোকান আত্মসাত করার চেষ্টা করে আসছিল। এ কারণে তাদের নিয়ম মাফিক উচ্ছেদ করে দোকান অন্যত্র ভাড়া দেন। এরপর থেকে উল্লেখিতরা নানা অপপ্রচার ও সন্ত্রাসী ভাড়া করে হুমকি দিয়ে আসছিল। এর অংশ হিসাবে একটি আন্ডার গ্রাউন্ড দৈনিকে গত ১৭ জুলাই একটি বানোয়াট ফরমায়েশি সংবাদ প্রকাশ করে এলাকায় বিতরণ করে।

উচ্চ আদালতে দাখিল করা নথিপত্র থেকে জানা যায়, নাওজুরি মৌজার ৪২৪ নং খতিয়ানের ৯ দশমিক ৫৪ একর জমির মালিক শরিয়ত উল্লাহ ছেলে সাঈদ আলীর নামে বেল-এওয়াজ-হেবা (নং ৩২২১) দলিল করে দেন। সাঈদ আলীর কাছ তার ছেলে আব্দুল হামিদ ( শরিফুল ইসলামের চাচা)  জেএল নং ৪৬ ,খতিয়ান নং ৪২৪, দাগ নম্বর ৯৮৪ থেকে ১ দশমিক ৩০ একর জমির মালিক হয়ে  পাকা - সেমিপাকা বাড়ি নির্মাণ করে নিয়মিত সিটি করপোরেশনের হোল্ডিং (নং ৬০ ও ৬৪) ট্যাক্স পরিশোধ করে আসছেন। এ অবস্থায় সড়ক ও জনপথ জমির কোন দাগ-খতিয়ান-রেকর্ড এমনকি হোল্ডিং নম্বর উল্লেখ না করে উচ্ছেদের নোটিশ প্রদান করে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Netaji Subhash Chandra Bose
BRTA
Bay Leaf Premium Tea

অসঙ্গতি প্রতিদিন -এর সর্বশেষ