Bahumatrik :: বহুমাত্রিক
 
১২ জ্যৈষ্ঠ ১৪২৬, রবিবার ২৬ মে ২০১৯, ৯:১০ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

জামায়াতের সম্পদ বাজেয়াপ্ত চান মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী


২৩ জানুয়ারি ২০১৯ বুধবার, ০৮:১৯  পিএম

বহুমাত্রিক ডেস্ক


জামায়াতের সম্পদ বাজেয়াপ্ত চান মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

ঢাকা : মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, জামায়াতকে শুধু সাংগঠনিকভাবে নিষিদ্ধ নয়, তাদের সম্পদ বাজেয়াপ্ত করতে হবে। তাদের ছেলেমেয়েরা যাতে সরকারি চাকরি না পায় এ জন্য আইন প্রণয়ন করতে হবে।

বুধবার সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে মুক্তিযোদ্ধাদের সাথে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, শেখ হাসিনা দেশের মুক্তিযোদ্ধাদের কল্যাণে কাজ করে যাচ্ছেন। এখন থেকে মুক্তিযোদ্ধাদের দাফনে নগদ ১০ হাজার টাকা দেয়া হবে। কেউ দূরবর্তী জায়গায় মারা গেলে তার জন্য ৪০ হাজার টাকা দেয়া হবে।

‘দেশের সব মুক্তিযোদ্ধাকে আবাসন প্রকল্পের আওতায় আনা হবে। ইতিমধ্যে ১০ শতাংশ অস্বচ্ছল মুক্তিযোদ্ধোকে গৃহনির্মাণ বাবদ ১৫ লাখ টাকা দেয়া হচ্ছে,’ যোগ করেন তিনি।

আসন্ন উপজেলা নির্বাচন প্রসঙ্গে মোজাম্মেল হক বলেন, নৌকার বিজয় নিশ্চিত করতে হবে। নৌকার বিজয় না হলে দেশের উন্নয়ন বাধাগ্রস্ত হবে।

তিনি আরও বলেন, ‘পাকিস্তানের দালালেরা পাকিস্তানে চলে যান। বাংলাদেশে আপনাদের স্থান নেই।’

আওয়ামী লীগ সরকারের আমলে দেশের মানুষ শান্তিতে আছে উল্লেখ করে মন্ত্রী বলেন, শেখ হাসিনা বছরের শুরুতে শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে ৪৪ কোটি বই তুলে দিয়ে বিশ্বের মাঝে নজির স্থাপন করেছেন। সরকার ৬৫ ঊর্ধ্ব সব নাগরিককে শতভাগ স্বাস্থ্যসেবা দেবে বলেও জানান তিনি।

জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন সংসদ সদস্য ডা. আ ফ ম রুহুল হক, মীর মোস্তাক আহমেদ রবি ও এসএম জগললু হায়দার, জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদ, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, পুলিশ সুপার মো. সাজ্জাদুর রহমান, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোশারফ হোসেন মশু প্রমুখ।

এর আগে মন্ত্রী জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সসহ ছয়টি উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের উদ্বোধন করেন।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Netaji Subhash Chandra Bose
BRTA
Bay Leaf Premium Tea

মুক্তিযুদ্ধ -এর সর্বশেষ