Bahumatrik :: বহুমাত্রিক
 
৩০ কার্তিক ১৪২৬, শুক্রবার ১৫ নভেম্বর ২০১৯, ৪:১৬ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

জামদানি উৎসব শুরু ৬ সেপ্টেম্বর


০৪ সেপ্টেম্বর ২০১৯ বুধবার, ১১:৫২  এএম

বহুমাত্রিক ডেস্ক


জামদানি উৎসব শুরু ৬ সেপ্টেম্বর

বাংলাদেশ জাতীয় কারুশিল্প পরিষদ ও বেঙ্গল ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে আগামী ৬ সেপ্টেম্বর থেকে ১২ অক্টোবর ২০১৯ পর্যন্ত ‘ঐতিহ্যের বিনির্মাণ’ শীর্ষক পাঁচ সপ্তাহব্যাপী জামদানি উৎসব অনুষ্ঠিত হতে যাচ্ছে ধানমন্ডির বেঙ্গল শিল্পালয়ে।

এই উৎসবকে ঘিরে মঙ্গলবার রাজধানীর লালমাটিয়ার বেঙ্গল বইয়ে একটি সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় কারুশিল্প পরিষদের সভাপতি মো. রফিকুল ইসলাম, বাংলাদেশ জাতীয় কারুশিল্প পরিষদের নির্বাহী সদস্য ও সাবেক সভাপতি রুবী গজনভী, বাংলাদেশ কারুশিল্প পরিষদের নির্বাহী সদস্য চন্দ্রশেখর সাহা, বেঙ্গল ফাউন্ডেশনের মহাপরিচালক লুভা নাহিদ চৌধুরী, টাঙ্গাইল শাড়ি কুটিরের স্বত্বাধিকারী মনিরা এমদাদ, আড়ং এর চিফ অপারেটিং অফিসার আশরাফুল আলম, অরণ্য ক্রাফটস এর ব্যবস্থাপনা পরিচালক নওশিন খায়ের ও কুমুদিনী হ্যান্ডি ক্রাফটস এর পক্ষে হেনা সুলতানা।

সম্মেলনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বয়নশিল্পী জামাল হোসেন ও আবুল কাশেম। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বাংলাদেশ জাতীয় কারুশিল্প পরিষদের সাধারণ সম্পাদক শেখ সাইফুর রহমান। সংবাদ সম্মেলনে জানানো হয়, প্রদর্শনী উপলক্ষে চারজন শ্রেষ্ঠ বয়নশিল্পী ও তাঁদের সহকারীদের ‘শ্রেষ্ঠ কারুশিল্পী পুরস্কার’   প্রদান করা হবে। ৬ সেপ্টেম্বর ২০১৯ শুক্রবার বিকেল ৫টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রদর্শনী উদ্বোধন করবেন শিক্ষামন্ত্রী   ডা. দীপু মনি।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতিবিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মান্যবর মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী এবং ওয়ার্ল্ড ক্রাফটস কাউন্সিল এশিয়া প্যাসিফিক রিজিয়নের প্রেসিডেন্ট ড. গাদা হিজাউয়ি-কাদুমি। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বাংলাদেশ কারুশিল্প পরিষদের সভাপতি মো. রফিকুল ইসলাম। প্রদর্শনী চলবে শনিবার ১২ অক্টোবর ২০১৯ পর্যন্ত। প্রতিদিন দুপুর ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত। রোববার সাপ্তাহিক ছুটি।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।