Bahumatrik :: বহুমাত্রিক
 
৭ শ্রাবণ ১৪২৬, মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯, ৫:১১ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

চলতি মাসেই নবম ওয়েজবোর্ডের রোয়েদাদ ঘোষণা: সেতুমন্ত্রী


০১ জুলাই ২০১৯ সোমবার, ০৭:১০  পিএম

বহুমাত্রিক ডেস্ক


চলতি মাসেই নবম ওয়েজবোর্ডের রোয়েদাদ ঘোষণা: সেতুমন্ত্রী

ঢাকা: চলতি মাসের মধ্যেই নবম ওয়েজবোর্ডের রোয়েদাদ ঘোষণা করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘ওয়েজবোর্ড শিগগিরই হবে, কিছু দিনের মধ্যেই দিয়ে দেব। এটা আর ঝুঁলিয়ে রাখা সম্ভব নয়। জুলাই মাসের মধ্যেই নবম ওয়েজবোর্ডের রোয়েদাদ ঘোষণা করা সম্ভব।’

ওবায়দুল কাদের সোমবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক রাজনৈতিক বিষয় নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে একথা বলেন।

সরকার জঙ্গিবাদ নিয়ে আতঙ্কে আছে কি-না জানতে চাইলে তিনি বলেন, ‘দেখুন শ্রীলঙ্কার মতো দেশে হামলার ঘটনার পর থেকে কোনো দেশই স্বস্তিতে নেই। এখন নরওয়ে এবং নিউজিল্যান্ডের মতো দেশে মসজিদে হামলা হচ্ছে। আমেরিকার মতো দেশেও এসব হামলা হচ্ছে। জঙ্গিবাদ নিয়ে সরকার আতঙ্কিত নয়, সতর্ক আছে।

বিএনপি-জামায়াতের সঙ্গে জড়িতরা আওয়ামী আদর্শের সঙ্গে যুক্ত হতে পারবে কি-না জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, গেল নির্বাচনে আমাদের বেশ কয়েকজন তরুণ সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। ফলে আমাদের রুট লেভেলে নেতৃত্ব নিয়েও কোনো সঙ্কট নেই। আর আমরা এটা পরিষ্কার বলেছি, কোনোভাবেই যেন জামায়াত বা স্বাধীনতা বিরোধীরা আমাদের দলে না ঢোকে।

তিনি বলেন, দেখুন এটা আমাদের অনেক আগের সিদ্ধান্ত। আমাদের পার্টিতে স্বাধীনতা বিরোধী কোনো দলের কোনো ব্যক্তি আসতে পারবেন না। এখানে আমরা তাদের কোনো প্রশ্রয় দেব না। গত নির্বাচনে এমন বিতর্কিত কিছু ব্যক্তি আমাদের পার্টির হয়ে নির্বাচন করতে চেয়েছিলেন, সেটা আমরা বন্ধ করেছি। ফলে এটার আর কোনো সম্ভাবনা নেই।
স্বাধীনতা বিরোধীদের কীভাবে চিহ্নিত করা হবে জানতে চাইলে তিনি বলেন, ‘এটা আমরা দলীয়ভাবে করব। প্রয়োজনে ইনটেলিজেন্স সদস্যরা এটা দেখবে।’

বর্তমান বিদ্যমান মন্ত্রিসভার আকার সম্প্রসারিত হতে পারে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, কেবিনেট সাফল-রিসাফলের বিষয়টা প্রধানমন্ত্রীর এখতিয়ার। আমার মনে হয় কিছু কিছু পদ-পদবি এখনও খালি আছে। কাজেই এখানে রিসাফলিংয়ের (পুনর্বিন্যাস) চেয়ে এক্সপানশনের (সম্প্রসারণ) বিষয়টা ফোকাস। এক্সপান্ড (সম্প্রসারিত) হতে পারে। যেমন মহিলা ও শিশু, এখানে কোনো মন্ত্রী নেই।

বরগুনায় রিফাত শরীফ হত্যাকান্ডের সঙ্গে জড়িতরা সরকারি দলের হলেও রেহাই পাবে না জানিয়ে ওবায়দুল কাদের বলেন, এই ঘটনায় ইতোমধ্যে নয়জন গ্রেফতার হয়েছে। আমার বিশ্বাস, বাকিরাও অচিরেই গ্রেফতার হয়ে যাবে। গ্রেফতারের জন্য সিরিয়াসলি অভিযান চলছে।

তিনি বলেন, আমরা পরিষ্কারভাবে বলতে চাই, এ হত্যাকান্ডের সঙ্গে যে বা যারাই জড়িত, তারা যদি সরকারি দলেরও কেউ হন; রেহাই পাবে না। এটা পুলিশকে জানানো হয়েছে। আইন প্রয়োগকারী সংস্থাকে সরকারের মনোভাব জানিয়ে দেওয়া হয়েছে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।