Bahumatrik :: বহুমাত্রিক
 
৫ মাঘ ১৪২৫, শুক্রবার ১৮ জানুয়ারি ২০১৯, ১:৩৫ অপরাহ্ণ
Globe-Uro

খাশোগি হত্যা: সৌদির জবাবদিহিতা চান মার্কিন আইনপ্রণেতারা


১১ জানুয়ারি ২০১৯ শুক্রবার, ১০:৪১  এএম

বহুমাত্রিক ডেস্ক


খাশোগি হত্যা: সৌদির জবাবদিহিতা চান মার্কিন আইনপ্রণেতারা

ঢাকা: সাংবাদিক জামাল খাশোগি হত্যাকাণ্ডে সৌদি আরবের কাছ থেকে জবাবদিহিতা আদায় করতে ওয়াশিংটনের প্রতি আহ্বান জানিয়েছেন মার্কিন আইনপ্রণেতারা।যুক্তরাষ্ট্রের আইনপ্রণেতারা বলেন, এ ক্ষেত্রে ট্রাম্প প্রশাসনের লোকেরা কোনো কাজ না করলে কংগ্রেস ভূমিকা নেবে।

যুক্তরাষ্ট্রের ক্যাপিটাল কমপ্লেক্সের একটি অনুষ্ঠানে ডেমোক্র্যাট ও রিপাবলিকান দলের এক ডজনের বেশি আইনপ্রণেতা গত বছর বিশ্বজুড়ে অর্ধশতাধিকের সাংবাদিক নিহত ও মুক্ত সাংবাদিকতা নিয়ে তারা কথা বলেন। গত ১ অক্টোবর তুরস্কের ইস্তানবুলে সৌদি কনস্যুলেটে বিয়ের কাগজপত্র আনতে গিয়ে হত্যাকাণ্ডের শিকার হন মার্কিন দৈনিক ওয়াশিংটন পোস্টের প্রদায়ক জামাল খাশোগি।

খাশোগি হত্যাকাণ্ডে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রশাসনের তরফে কোনো জোরালো প্রতিক্রিয়া না আসায় নিন্দা জানিয়েছেন ডেমোক্র্যাটরা। তারা বলেন, সৌদি আরবের সঙ্গে কৌশলগত ও বাণিজ্যিক সম্পর্ককে বাকস্বাধীনতার মতো গণতান্ত্রিক মূল্যবোধের ওপর স্থান দেয়া উচিত নয়।

প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসি বলেন, আমরা যে বিবৃতি দেব ও ব্যবস্থা নেব, তাতে যদি বাণিজ্যিক স্বার্থকে প্রাধান্য দিই, তবে আমাদের বুঝতে হবে আমরা নৈতিক কর্তৃত্ব হারিয়েছি। সাংবাদিক জামাল খাশোগি হত্যাকাণ্ডে জোরালো প্রতিক্রিয়া আশা করছেন মার্কিন আইনপ্রণেতারা।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।