Bahumatrik :: বহুমাত্রিক
 
৭ শ্রাবণ ১৪২৬, মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯, ৪:৩৭ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

কুয়ালালামপুরে বৃহস্পতিবার আয়োজিত হবে ‘শোকেস বাংলাদেশ’


০৯ জুলাই ২০১৯ মঙ্গলবার, ০৬:৪৯  পিএম

বহুমাত্রিক ডেস্ক


কুয়ালালামপুরে বৃহস্পতিবার আয়োজিত হবে ‘শোকেস বাংলাদেশ’

ঢাকা : মালয়েশিয়ার বাজারে বাংলাদেশী পণ্যের প্রচারের জন্য বাংলাদেশ-মালয়েশিয়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (বিএমসিসিআই) কুয়ালালামপুরে বৃহস্পতিবার ‘৪র্থ শোকেস বাংলাদেশ- গো গ্লোবাল’ আয়োজন করতে যাচ্ছে।

কুয়ালালামপুরের রয়েল চুলান হোটেলে আয়োজিত এই পণ্যমেলায় প্রধান অতিথি হিসেবে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এবং বিশেষ অতিথি হিসেবে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমেদ ও মালয়েশিয়ার ইন্টারন্যাশনাল ট্রেড অ্যান্ড ইন্ডাস্ট্রি (এমআইটিআই)’র ডেপুটি মিনিস্টার ওয়াইবি ড. ওং কিয়ান মিং উপস্থিত থাকবেন।

বিএমসিসিআই সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন এই আয়োজনে বক্তব্য দিবেন। এতে স্বাগত বক্তব্য রাখবেন শোকেসের সাংগঠনিক কমিটির চেয়ারম্যান এম আলমগীর জলিল।

মালয়েশিয়া সাউথ-সাউথ অ্যাসোসিয়েশন (এমএএসএসএ), মালয়েশিয়া এক্সটার্নাল ট্রেড ডেভেলপমেন্ট কোঅপারেশন (এমএটিআরএডিই) ও বাংলাদেশ ইকোনোমিক জোন অথোরিটি (বেজা)’র সহযোগিতায় বিএমসিসিআই কুয়ালালামপুরে বাংলাদেশ হাই কমিশনের সঙ্গে যৌথভাবে এই অনুষ্ঠানটির আয়োজন করতে যাচ্ছে।

আগ্রহী কোম্পানিগুলোর মধ্যে বিজনেস-টু-বিজনেস এর সুযোগ সৃষ্টির মাধ্যমে বাংলাদেশে বিনিয়োগ আকৃষ্ট করতে এবং বাংলাদেশ ও মালয়েশিয়ার মধ্যে দ্বিপক্ষীয় বাণিজ্য বৃদ্ধির লক্ষ্যে এই ‘শোকেস বাংলাদেশ-গো গ্লোবাল’ বিএমসিসিআই’র বড় ধরনের আয়োজন।

মালয়েশিয়ার ব্যবসায়ীদের মাঝে বাংলাদেশী পণ্য ও সেবা সম্পর্কে ধারণা ও সচেতনতা সৃষ্টিই এই উদ্যোগের প্রধান লক্ষ্য।

পণ্যমেলায় বাণিজ্য ও বিনিয়োগ সম্ভাবনা, সুযোগ এবং সরকারি ও বেসারিকারি উভয় খাতের প্রধান স্টেকহোল্ডাররা যেসব চ্যালেঞ্জের সম্মুখীন হচ্ছেন তার উপর আলোকপাত করা হবে।

পণ্যমেলায় সেমিনার, বি২বি বৈঠক ও বাংলাদেশী পণ্যের প্রদর্শণী হবে। এতে মালয়েশিয়ার বড় বড় ব্যবসায়ী প্রতিষ্ঠান, আগ্রহী বিনিয়োগকারী ও সরকারি সংস্থা এবং বাংলাদেশের বিনিয়োগকারীরাও অংশ নিবেন। মালয়েশিয়া থেকে বাংলাদেশে ব্যাপক বিনিয়োগের উচ্চাভিলাষী লক্ষ্য নিয়ে এই মেলার আয়োজন করা হয়েছে।

মালয়েশিয়ায় বাংলাদেশের হাই কমিশনার শহিদুল ইসলাম, ঢাকায় নিযুক্ত মালয়েশিয়ার ভারপ্রাপ্ত হাই কমিশনার আমির ফরিদ আবু হাসান ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সিস (বায়রা)’র সভাপতি বেনজির আহমেদও অনুষ্ঠানে বক্তব্য রাখবেন।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Netaji Subhash Chandra Bose
BRTA
Bay Leaf Premium Tea

অর্থনীতি -এর সর্বশেষ