Bahumatrik :: বহুমাত্রিক
 
২৯ কার্তিক ১৪২৬, বৃহস্পতিবার ১৪ নভেম্বর ২০১৯, ১০:৩৮ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

কুবির ৪২ কোটি ১৭ লাখ টাকার বাজেট পাশ


২৪ জুন ২০১৯ সোমবার, ০৬:৫১  পিএম

রিদওয়ানুল ইসলাম, কুবি প্রতিনিধি

বহুমাত্রিক.কম


কুবির ৪২ কোটি ১৭ লাখ টাকার বাজেট পাশ

কুমিল্লা: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ২০১৯-২০ অর্থবছরে ৪২ কোটি ১৭ লাখ টাকার বাজেট পাশ হয়েছে। সোমবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ২০৭ নং কক্ষে ৭৩ তম সিন্ডিকেট সভায় এ বাজেট পাশ করা হয়।

সিন্ডিকেট সভার সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী। এতে আরও উপস্থিত ছিলেন বহি: সিন্ডিকেট সদস্য চট্টগ্রাম বিভাগের বিভাগীয় কমিশনার মোঃ আবদুল মান্নান; মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড কুমিল্লার চেয়ারম্যান অধ্যাপক ড. আবদুস ছালাম এবং আভ্যন্তরীন সিন্ডিকেট সদস্যগণের উপস্থিতিতে এ সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয়।

সভায় বাজেট উপস্থাপন করেন বিশ্ববিদ্যালয়ের অর্থ ও হিসাব বিভাগের পরিচালক কামাল উদ্দিন ভূইয়া। গত ১৯ জুন বিশ্ববিদ্যালয়ের অর্থ কমিটির (এফসি) সভায় প্রস্তাবিত বাজেটের অনুমোদন দেয়া হয়। ২০১৯-২০ অর্থবছরে বাজেটে বরাদ্দ রাখা হয়েছে ৪২ কোটি ১৭ লাখ টাকা।

২০১৮-১৯ অর্থবছরে বরাদ্দ ছিল ৩৮ কোটি ১৭ লাখ টাকা। পরে সংশোধিত আকারে তা বেড়ে দাঁড়ায় ৩৯ কোটি ৮০ লাখ টাকা। ২০১৭-১৮ অর্থবছরে বাজেটের পরিমাণ ছিল প্রায় ৩৩ কোটি ৪৩ লাখ ৫৩ হাজার টাকা। এবারের বাজেটে আয়ের উৎস হচ্ছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) অনুদান ও বিশ্ববিদ্যালয়ের নিজস্ব আয়। এর মধ্যে প্রারম্ভিক স্থিতি ১০ লক্ষ টাকা, ইউজিসি দিবে ৩৪ কোটি ৫৪ লাখ টাকা। ২০১৯-২০ অর্থবছরে ২৬ কোটি ৮০ লাখ টাকা শিক্ষক-কর্মকর্তা-কর্­মচারীদের বেতন-ভাতার জন্য বরাদ্দ রাখা হয়েছে।

অন্যদিকে পণ্য ও সেবা বাবদ সহায়তা খাতের জন্য বরাদ্দ রাখা হয়েছে ১১ কোটি ২৮ লাখ টাকা। এছাড়াও শিক্ষার মানোন্নয়নের জন্য আইকিউএসি খাতে বরাদ্দ রাখা হয়েছে ১৬ লাখ টাকা এবং গবেষণা খাতে ১ কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Netaji Subhash Chandra Bose
BRTA
Bay Leaf Premium Tea

শিক্ষা -এর সর্বশেষ