Bahumatrik :: বহুমাত্রিক
 
২৬ অগ্রাহায়ণ ১৪২৫, সোমবার ১০ ডিসেম্বর ২০১৮, ৭:০৭ অপরাহ্ণ
Globe-Uro

কীর্ত্তিপাশায় এগিয়ে চলছে নার্সিং কলেজ নির্মাণের কাজ


০২ অক্টোবর ২০১৮ মঙ্গলবার, ০৯:২৩  পিএম

মোঃ আমিনুল ইসলাম, ঝালকাঠি প্রতিনিধি

বহুমাত্রিক.কম


কীর্ত্তিপাশায় এগিয়ে চলছে নার্সিং কলেজ নির্মাণের কাজ
ছবি : বহুমাত্রিক.কম

ঝালকাঠি : ঝালকাঠিতে সদর উপজেলার কীর্ত্তিপাশা ইউনিয়নে কীর্ত্তিপাশার ঐতিহ্যবাহী জমিদারদের স্বাস্থ্য বিভাগের জন্য দান করা জমিতে নির্মিত হচ্ছে স্বাস্থ্য বিভাগের মেগা প্রকল্প।

৫৭ কোটি ৮১ লাখ ২০ হাজার টাকা ব্যয়ে নার্সিং কলেজ সরকারের নিজস্ব অর্থায়নে ও স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের তত্বাবধানে বাস্তবায়ন করা হচ্ছে।

২০১৬ সালের ১ আগস্ট থেকে প্রকল্পের নির্মাণ কাজ শুরু হয়েছে। ইতিমধ্যে ৭০ ভাগ প্রকল্প কাজ শেষ হয়েছে। শিল্প মন্ত্রী আমির হোসেন আমু কাজের ভিত্তি ফলক স্থাপন করেন।

প্রকল্পের মধ্যে ৪র্থ তলা বিশিষ্ট একাডেমিক ভবন, ১০৪ জন ছাত্র ছাত্রী থাকার জন্য ৭ তলা বিশিষ্ট হোস্টেল ভবন, তর্থ তলা বিশিষ্ট ৩টি কোয়াটার, সীমানা প্রাচীর, গ্যারেজ কাম ড্রাইভার কোয়াটার, বিদ্যুৎ সাবস্টেশন ও পাম্প হাউজ, হোস্টেল এবং একাডেমি ভবনে ১০ জন বহনযোগ্য লিফট থাকছে। ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স পোদ্দার এন্টার প্রকল্প বাস্তবায়ন করছে।

স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে সিভিল সার্জন ডা: শ্যামল কৃষ্ণ হাওলাদার প্রকল্পের জনবল সৃষ্টি করে নির্মানের কাজ শেষ হওয়ার সাথে সাথে নার্সিং কলেজ চালুর জন্য স্বাস্থ্য বিভাগকে ব্যবস্থা নেয়ার অনুরোধ করে চিঠি পাঠিয়েছেন।

চুক্তিমূল্য অনুযায়ি প্রকল্পের একাডেমিক ভবন নির্মাণ ২৭ কোটি ৯৫ লাখ ৭৬ হাজার টাকার এবং হোষ্টেল নির্মানে ২৯ কোটি ৮৫ লাখ ৫২ হাজার টাকা ব্যয় ধরা হয়েছে। এই প্রকল্পের নির্মাণকাল ২০ মার্চ ধরা হয়েছে। জেলা শহর থেকে ৩ কিলোমিটার দূরে কীর্ত্তিপাশা ইউনিয়ন সদরে এই মেঘা প্রকল্পটি বাস্তবায়নকে ঘিরে ইতিমধ্যেই গ্রামিণ এই জনপদে আর্থ সামাজিক অবস্থার ইতিবাচক পরিবর্তন ঘটছে।

 

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।