Bahumatrik :: বহুমাত্রিক
 
৪ ভাদ্র ১৪২৬, মঙ্গলবার ২০ আগস্ট ২০১৯, ৯:০০ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

কাপাসিয়ার বলদায় বারুণী স্নানে ভক্তদের ঢল


০৩ এপ্রিল ২০১৯ বুধবার, ০৮:১৮  পিএম

নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


কাপাসিয়ার বলদায় বারুণী স্নানে ভক্তদের ঢল

গাজীপুর: গাজীপুরের কাপাসিয়া বলদা দশমী ঘাটে বুধবার সকালে বারণী স্নান উৎসবে ভক্তদের ঢল নামে। কাপাসিয়া উপজেলা ছাড়াও অনন্যা উপজেলা থেকে শত শত হিন্দু নর-নারী পুণ্য প্রাপ্তির আশায় এখানে সমবেত হয়ে স্নান সম্পন্ন করেন।

বলদা এলাকার হিন্দু সম্প্রদায়ের হরিচাঁদ মন্দিরের ব্যবস্থাপনায় এই পুণ্য স্নান অনুষ্ঠিত হয়। প্রতি বছর মধু ত্রয়োদশী তিথিতে স্নান অনুষ্ঠিত হয়। সূর্য উঠার আগে থেকে স্নান প্রঙ্গণে এলাকার পুণ্যার্থীরা এসে জড়ো হয়।

পরে একের পর এক ভক্তরা কৃষ সেবার প্রার্থনা করার জন্য বানার নদীতে স্নান সম্পন্ন করেন। আগত কয়েকজন ভক্ত জানান, এখানে স্নান করে পুণ্যতা লাভ করা যায়। এ ছাড়া স্নান উপলক্ষে মেলার আয়োজন করা হয়।

আয়োজক কমিটির কর্মকতারা এ প্রসঙ্গে বলেন, নানা প্রতিকূল অবস্থার মধ্যে দিয়ে আমাদের এই অনুষ্ঠাটি করতে হয়। এখানে সরকারি সহযোগিতায় কিছু করা গেলে আরো সুন্দরভাবে বারুনী স্নান উৎসবটি ভাবগাম্ভীর্যপূর্ণভাবে পালন করা যেত। স্থানীয় প্রশাসনের সহযোগিতায় আগামীতে এ উৎসবটি পালন করতে চাই আমরা। মেলায় পুণ্যার্থী ছাড়াও এলাকার সকল ধর্মের মানুষ এখনে সমবেত হয়। আগত পুণ্যার্থীদের মাঝে মন্দিরের পক্ষ থেকে প্রসাদ বিতরণের ব্যবস্থাও করা হয়।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Netaji Subhash Chandra Bose
BRTA
Bay Leaf Premium Tea

বিশেষ প্রতিবেদন -এর সর্বশেষ