Bahumatrik :: বহুমাত্রিক
 
২১ অগ্রাহায়ণ ১৪২৯, সোমবার ০৫ ডিসেম্বর ২০২২, ৩:০৯ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

ওয়ার্নার বাদ্রার্সের সঙ্গে এক হচ্ছে কার্টুন নেটওয়ার্ক


১৪ অক্টোবর ২০২২ শুক্রবার, ০৫:৩৯  পিএম

বহুমাত্রিক ডেস্ক


ওয়ার্নার বাদ্রার্সের সঙ্গে এক হচ্ছে কার্টুন নেটওয়ার্ক

হলিউডের অন্যতম বিনোদন সংস্থা ওয়ার্নার ব্রাদার্স। কার্টুন, সিনেমা এবং অ্যানিমেশন সিনেমা তৈরির জন্য প্রতিষ্ঠানটি বেশ পরিচিত।

এবার এ প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত হচ্ছে জনপ্রিয় টেলিভিশন চ্যানেল কার্টুন নেটওয়ার্ক। এমন তথ্যই প্রকাশ করেছে হলিউডের একাধিক সংবাদমাধ্যম।

কার্টুন নেটওয়ার্ক আর ওয়ার্নার ব্রাদার্সের এক হওয়াকে কৌশলগত পুনর্বিন্যাস বলে উল্লেখ করা হয়েছে। ওয়ার্নার ব্রাদার্সের টেলিভিশন গ্রুপে ছাঁটাইয়ের ঘোষণা আসার পর দুই প্রতিষ্ঠানের এক হওয়ার খবরটি প্রকাশ্যে আসে।

ওয়ার্নার ব্রাদার তাদের ৮২জন কর্মীকে ছাঁটাই করেছে। পাশাপাশি জানিয়েছে ৪৩টি শূন্য পদে কোনো নিয়োগ হবে না। গত আগস্টে এইচবিও ম্যাক্স ৩০টি অ্যানিমেশন সিরিজ সরিয়ে ফেলেছে। ‘স্কুব: হলিডে হান্ট’, ‘ব্যাটগার্ল’ সিরিজের বিহাইন্ড দ্য সিনসহ অনুষ্ঠানগুলো তারা সরিয়ে ফেলেছে। খরচ কমানোর জন্য এগুলো সরিয়ে ফেলা হয়েছে বলে উল্লেখ করা হয়েছে কমিকবুকের এক প্রতিবেদনে।

আন্তর্জাতিক টেলিভিশন চ্যানেল কার্টুন নেটওয়ার্ক। ২০০৪ সালে বাংলাদেশে এটির প্রচার শুরু হয়। অ্যানিমেশন কার্টুন প্রচার করে জনপ্রিয়তা লাভ করেছে চ্যানেলটি। মূলত বিভিন্ন ভাষায় বিভিন্ন কার্টুন সিরিজ প্রচার করে চ্যানেলটি।

‘টম অ্যান্ড জেরি’, ‘টকিং টম’, ‘পাওয়ার প্লেয়ারস’, ‘সুপারম্যান’, ‘ব্যাটম্যান’, ‘বেন-১০’ সিরিজের কার্টুনগুলো প্রচার হয়েছে কার্টুন নেটওয়ার্ক চ্যানেলেই। আমেরিকান শিশুতোষ এ চ্যানেলটি যাত্রা শুরু করেছিল ১৯৯২ সালের ১ অক্টোবর।

 

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea

শিশুর রাজ্য -এর সর্বশেষ