Bahumatrik :: বহুমাত্রিক
 
৪ মাঘ ১৪২৫, বৃহস্পতিবার ১৭ জানুয়ারি ২০১৯, ৫:০৩ অপরাহ্ণ
Globe-Uro

এক মাসে ৪টি এনার্জি বাল্বের বিদ্যুৎ বিল ৮৩৬৫ টাকা !


০৪ নভেম্বর ২০১৮ রবিবার, ১২:২২  এএম

ভোলা প্রতিনিধি

বহুমাত্রিক.কম


এক মাসে ৪টি এনার্জি বাল্বের বিদ্যুৎ বিল ৮৩৬৫ টাকা !
ছবি : বহুমাত্রিক.কম

ভোলা : ভোলার লালমোহনে ১৮ ওয়াটের ৪ টি বাল্বের এক মাসে পল্লী বিদ্যুতের বিল হয়েছে ৮৩৬৫ টাকা। অদ্ভূত এ ঘটনা ঘটেছে উপজেলার ফরাজগঞ্জ ইউনিয়নের কিরোগঞ্জ এলাকার মিজান ও মোতাহার নামের দুই গ্রাহকের সাথে। তাদের মধ্যে মোতাহারের নামে দেখোনো হয়েছে, তিনি অক্টোবর মাসে মোট ৬০৫ ইউনিট ব্যবহার করেছেন। যার সর্বমোট বিল এসে দাঁড়িয়েছে ৪৫১২ টাকা।

আর মিজানের নামে দেখানো হয়েছে, তিনি অক্টোবর মাসে ৫৪১ ইউনিট বিদ্যুৎ ব্যবহার করেন। যার সর্বমোট বিলের পরিমান এসেছে ৩৮৫৩ টাকা। এ ঘটনা নিয়ে উপজেলার বিদ্যুৎ গ্রাহকদের মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে।

মিজান নামের ওই গ্রাহক জানান, আমার নামে পল্লী বিদ্যুৎ অফিস থেকে ২ টি এনার্জি বাল্ব ব্যবহার করার জন্য এক মাসের বিল পাঠিয়েছে ৩৮৫৩ টাকা। যা আমার পুরো মাসে সংসার চালানোর খরচ। আমার মত অনেক গ্রাহককেই লালমোহন পল্লী বিদ্যুৎ অফিস হয়রানী করছে। আমরা পল্লী বিদ্যুৎ অফিসের এরকম স্বৈরচারিতা থেকে পরিত্রাণ চাই।

মোতাহার নামের আরেক গ্রাহক অভিযোগ করে বলেন, আমরা দিনমজুরের কাজ করি। বিদ্যুৎ বিলের কথা চিন্তা করে ঘরে ফ্যান পর্যন্ত লাগাইনি। মাত্র ২ টি এনার্জি বাল্ব জ্বালাই ঘরে।

আবার রাতের অধিকাংশ সময় বন্ধ রাখা হয়। তারপরেও পল্লী বিদ্যুৎ অফিস আমার নামে ভূয়া বিল করে পাঠিয়েছে। যেখানে আমার ২ টি এনার্জি বাল্বের বিদ্যুৎ ব্যবহারের পরিমাণ দেখানো হয়েছে ৬০৫ ইউনিট। আর এর মূল্য দেখানো হয়েছে ৪৫১২ টাকা। আমি পল্লী বিদ্যুতের এই বিলের বিষয়ে অফিসে জানিয়েছি। তারা বলছেন অভিযোগ করার জন্য। অভিযোগ করতে গেলে সেখানেও টাকা দাবী করায় অফিস থেকে ফিরে এসেছি।

এব্যাপারে লালমোহন উপজেলা পল্লী বিদ্যুতের ডেপুটি জেনারেল ম্যানেজার এ.এসএম. শাহিন আহসান বলেন, ওই গ্রাহকদের অভিযোগ দেওয়ার জন্য বলা হয়েছে। অভিযোগ পেলে বিষয়টি তদন্ত করে দেখা হবে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
ভাগ হয়নি ক' নজরুল
Bay Leaf Premium Tea

অসঙ্গতি প্রতিদিন -এর সর্বশেষ