Bahumatrik :: বহুমাত্রিক
 
২২ অগ্রাহায়ণ ১৪২৬, শুক্রবার ০৬ ডিসেম্বর ২০১৯, ১২:৪৯ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

গাজীপুরে স্মরণসভা

ঈর্ষণীয় মেধাবী ছিলেন শিল্পী মোবারক হোসেন


১৮ মে ২০১৯ শনিবার, ১১:৩৫  পিএম

নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


ঈর্ষণীয় মেধাবী ছিলেন শিল্পী মোবারক হোসেন

সাংস্কৃতিক ব্যক্তিত্ব মোবারক হোসেন একাধারে কৃতী আবৃত্তি শিল্পী, নির্মাতা, নির্দেশক, পরিচালক ও অভিনেতা ছিলেন। তার অকাল প্রয়াণে শুধু গাজীপুর নয় দেশও একজন প্রগতিশীল সাংস্কৃতিক যোদ্ধাকে হারাল।

গত শুক্রবার বিকেলে জেলার রাজনৈতিক-সাংস্কৃতিক-বিশিষ্টজনরা এভাবেই স্মরণ করলেন মোবারক হোসেনকে।

বক্তারা বলেন, মোবারক হোসেনের ঈর্ষণীয় মেধা ছিল অনেকের মাথা ব্যাথার কারণ। এজন্য পদে পদে তাঁকে অনেক বাঁধার মুখে পড়তে হয়েছে। মিথ্যা প্রচার-প্রপাগান্ডা দিয়েও তাকে রুখতে পারেনি প্রতিক্রিয়াশীলরা। শেষ মুহূর্ত পর্যন্ত মোবারক হোসেন অবিচল থেকে সংস্কৃতির ক্ষেত্রে অবদান রেখে গেছেন।

গত ৬ মে মস্তিষ্কে প্রদাহজনিত কারণে মাত্র ৪৮ বছর বয়সে এই সাংস্কৃতিক ব্যক্তিত্ব মারা যান। জেলা প্রশাসনের নাটমন্দিরে মহানগর সম্মিলিত সাংস্কৃতিক জোট স্মরণসভা ও দোয়া অনুষ্ঠানটির আয়োজন করে। জোটের আহবায়ক এ এফ খায়রুল হুদা ফরহাদের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন সদস্য সচিব অ্যাডভোকেট আহমেদুল কবির অরুন। অনুষ্ঠানের শুরুতে মোবারকের দীর্ঘদিনের বন্ধু ও সহযোদ্ধা ওস্তাদ বিল্লাল হোসেন মোবারকের কর্মময় জীবনের নানা দিক তুলে ধরেন।

স্মরণসভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা আবদুল হাদী শামীম, অধ্যক্ষ মুকুল কুমার মল্লিক, অধ্যাপক অসীম প্রভাকর, অধ্যাপক আমজাদ হোসেন, ড. মোজাম্মেল হক, জেলা কালচারাল অফিসার শারমিন জাহান, জয়নাল আবেদীন, লিয়াকত চৌধুরী, সিরাজুল ইসলাম জানু, কবি আবু নাসের তপন, শেকানুল ইসলাম শাহী, আব্দুল বারী, শহিদুল ইসলাম শামীম, অ্যাডভোকেট শওকত হোসেন প্রমুখ। অনুষ্ঠানে বিভিন্ন সাংস্কৃতিক সাংগঠনের কর্মী ও বিশিষ্টজনরা অংশ নেন।

 

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Netaji Subhash Chandra Bose
BRTA
Bay Leaf Premium Tea

শিল্প-সংস্কৃতি -এর সর্বশেষ