Bahumatrik :: বহুমাত্রিক
 
৩ ভাদ্র ১৪২৬, রবিবার ১৮ আগস্ট ২০১৯, ১:১৮ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

ঈদের আগে তিন দিন রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে ব্যাংক


০৭ আগস্ট ২০১৯ বুধবার, ০৮:১৭  পিএম

বহুমাত্রিক ডেস্ক


ঈদের আগে তিন দিন রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে ব্যাংক

ঢাকা : আসন্ন ঈদুল আজহার আগের ছুটির তিন দিন কোরবানির হাটের নিকটবর্তী সব ব্যাংকের শাখা খোলা রাখার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।বুধবার বাংলাদেশ ব্যাংক এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করে এই নির্দেশনা দেয়।

দেশের সব বাণিজ্যিক ব্যাংকের প্রধান নির্বাহীর কাছে পাঠানো প্রজ্ঞাপনে বলা হয়েছে, ঈদুল আজহা উপলক্ষে ঢাকার দুই সিটি কর্পোরেশনে কোরবানির পশুর হাটগুলোতে প্রচুর ব্যবসায়ীর সমাগম ঘটে। এ কারণে বিপুল পরিমাণ নগদ অর্থের লেনদেন হয়ে থাকে। ফলে হাটগুলোতে আর্থিক লেনদেনের নিরাপত্তার বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ।

তাই আগামী ঈদের আগে সাপ্তাহিক ও সাধারণ ছুটির তিন দিন শুক্র, শনি এবং রোববার (৯, ১০ ও ১১ আগস্ট)- কোরবানির হাটের নিকটবর্তী ব্যাংক শাখাগুলো সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা রাখতে হবে।

প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, ঈদুল আজহা উপলক্ষে ঘোষিত ছুটির দিনগুলোয় ব্যাংকের সব শাখাসহ গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোর সার্বিক নিরাপত্তা নিশ্চিত করে সাপ্তাহিক ও সাধারণ ছুটির তিন দিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা রাখতে হবে।

একই সঙ্গে ঈদুল আজহার আগের সাপ্তাহিক ও সাধারণ ছুটির এই তিন দিন দায়িত্বরত কর্মকর্তা-কর্মচারীদের যুক্তিসঙ্গত ভাতা দেয়ারও নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Netaji Subhash Chandra Bose
BRTA
Bay Leaf Premium Tea

অর্থনীতি -এর সর্বশেষ