Bahumatrik :: বহুমাত্রিক
 
১৩ বৈশাখ ১৪২৬, শুক্রবার ২৬ এপ্রিল ২০১৯, ২:০৮ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

আড়াই হাজার মানুষের মাঝে উষ্ণতা ছড়িয়েছে ‘শীত নিবারণ বৃক্ষ’


১৭ ফেব্রুয়ারি ২০১৯ রবিবার, ১২:৫৪  এএম

কাজী রকিবুল ইসলাম, যশোর প্রতিনিধি

বহুমাত্রিক.কম


আড়াই হাজার মানুষের মাঝে উষ্ণতা ছড়িয়েছে ‘শীত নিবারণ বৃক্ষ’

যশোর : ফেসবুক এখন আর শুধু বন্ধুদের সাথে চ্যাটিং বা ফটো শেয়ারিং এর জন্যে নয় বরং ফেসবুক থেকেই পরিচালিত হচ্ছে বিভিন্ন সামাজিক কার্যক্রম। সমাজের প্রতিনিয়ত ঘটমান নানা অন্যায় অবিচারের বিরুদ্ধে এই ফেসবুক থেকেই সুগঠিত হয়ে রুখে দাঁড়িয়েছে হাজারো তরুণ। বর্তমান সময়ে ফেসবুকের মাধ্যমে মানবিক আবেদনের আলোড়ন দেখতে পাই আমরা প্রায়শই। দরিদ্র অনেক পরিবারের শীতের বস্ত্র কেনার ক্ষমতা নেয়।

বিষয়টি মাথায় রেখে যশোরের স্বেচ্ছাসেবী সংগঠন ‘বনিফেস’ ২৪ নভেম্বর শহরের দড়াটানা মোড়ে স্থাপন করে ‘শীত নিবারণ বৃক্ষ’। যেখানে লেখা ছিলো, ‘যা তোমার প্রয়োজন নেই, তা এখানে রাখো, তোমার যা প্রয়োজন তা এখান থেকে নাও। অর্থাৎ প্রয়োজনের তুলনায় বেশি পোশাক রয়েছে অনেকেরই, তাদের অনেক পোশাকই থেকে যায় অব্যবহৃত। আবার দরিদ্র অনেক পরিবারের সদস্যরা পায় না প্রয়োজন অনুযায়ী পোশাক। খুব আল্প সময়ের মধ্যে জনপ্রিয় হয়ে উঠে যশোরবাসীর কাছে‘শীত নিবারণ বৃক্ষটি’।

শনিবার দুপুরে প্রেস ক্লাব যশোরে সংবাদ সম্মেলনের মাধ্যমে ‘শীত নিবারণ বৃক্ষের’ কার্যক্রম স্থগিত ঘোষণা করা হয়েছে। বর্তমান বৃক্ষটি ব্যবহার করা হবে গরমের কাপড় সংগ্রহের জন্যে। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক জাহিদুল ইসলাম ঝাদু।

লিখিত বক্তব্য জানানো হয়েছে, তাদের এই মহত উদ্যোগের মাধ্যমে আড়াই হাজারের অধিক মানুষ এখন থেকে শীত নিবারণের জন্যে বস্ত্র সংগ্রহ করেছে। এখন থেকে এখনো পর্যন্ত ৭০০শ’ পিস প্যান্ট, ১৩০০শ’ পিস গেঞ্জি, ৩৫০শ’ পিস শার্ট, ৯০০শ’ পিস থ্রি-পিচ, ১৫০ পিস জ্যাকেট, ১৭০ পিস ব্লেজার, শাড়ি ৮টি, শিশুদের পোশাক ১৬০০পিস ও কম্বল ৫০পিম ও অন্যান্য ৫০০শ’ পিস বস্ত্র বিতারণ করা হয়ছে। সংগঠনের পক্ষ থেকে জুয়েল ও সাবরিন নামে দু’ক্যান্সার আক্রান্ত শিক্ষার্থীকে অর্থ সহযোগিতা করা হয়েছে। বর্তমান সংগঠনের একটি ভ্রম্যমান লাইব্রেরির কাজ চলমান।

সংবাদ সম্মেলনে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, সংগঠনের উপদেষ্টা ও প্রেস ক্লাব সম্পাদক এসএম তৌহিদুর রহমান, যশোর জেলা ফটো জার্নালিষ্ট এসোসিয়েশনের সভাপতি মনিরুজ্জামান মনির, বিএফইউজের সদস্য নুর ইমাম বাবুল, বনিফেস সংগঠনের বন্ধু বেলাল হেসেন বনি, নুর-জাহান আরা নীতি, জুয়েল আহমেদ, রাজু আহমেদ, আশিকুর রহমান শিমুল, তানভীর আহমেদ, নাজমুল হুদা, মোস্তফা বখতিয়ার, রেসাদ মাহমুদ, ফাতেমা আক্তার রিনা, কামরুজ্জামান, রুবেল, তাজ, শহিদুল মিলন, হামাম, আমিনুর রহমান, আসাদুজ্জামান সাওন, মুস্তাফিজুর রহমান প্রমুখ। সংবাদ সম্মেলনে সংগঠনের জন্যে সমাজের সকলের কাছে সহযোগিতা কামনা করা হয়।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।