Bahumatrik :: বহুমাত্রিক
 
৪ অগ্রাহায়ণ ১৪২৫, রবিবার ১৮ নভেম্বর ২০১৮, ৮:২২ অপরাহ্ণ
Globe-Uro

আশুলিয়ায় নারী পাচারকারী চক্রের ৪ সদস্য আটক


০৮ নভেম্বর ২০১৮ বৃহস্পতিবার, ০৪:২৮  পিএম

তুহিন আহামেদ, নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


আশুলিয়ায় নারী পাচারকারী চক্রের ৪ সদস্য আটক

সাভার : আশুলিয়ার নবীনগর এলাকা থেকে নারী পাচারকারী চক্রের ৪ সদস্যকে আটক করেছে পুলিশ। পাচারের হাত থেকে এসময় মরিয়ম (২০) নামের এক নারী পোশাক শ্রমিককে উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার দুপুরে আশুলিয়া থানায় এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) জাবেদ মাসুদ।

তিনি জানান, বুধবার দুপুরে নবীনগর এলাকা থেকে বাসযোগে মরিয়ম নামের এক নারী পোশাক শ্রমিককে পাচার করছে একটি চক্র এমন গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালায় পুলিশ। এসময় ওই নারী সহ পাচারকারী চক্রের সদস্যরা বাসে উঠতে গেলে পুলিশ ৪জনকে আটক করে এবং মরিয়মকে উদ্ধার করা হয়।

নারী পাচারকারী চক্রের সদস্যরা হলো- মানিকগঞ্জের দৌলতপুর থানাধীন চরকাটারী এলাকার কানিজ মোল্লার ছেলে আহম্মদ আলী (৩৫), তিনি শারীরিক প্রতিবন্ধ। তবে নারী পাচারকারী এ চক্রের মূল হোতা। একই জেলা উপজেলার বাকুটিয়া গ্রামের আদম আলী শেখের ছেলে জব্বার শেখ (৩২), একই এলাকার ইউসুফ মোল্লার ছেলে সুরুজ মোল্লা (২৮) এবং চরকৃষ্ণপুর এলাকার নুর হাদির ছেলে আলী হোসেন (৫০)।

ভুক্তভোগী মরিয়ম জানান, ‘বেশ কিছুদিন আগে আশুলিয়ার ইউনিকে এসবি পোশাক কারখানায় চাকুরী করার সুবাদে তাসলিমা নামের একজনের সাথে বন্ধুত্ব গড়ে উঠে। তবে তাসলিমা জানায় তার বোনের বাড়ি ভারতে এবং সে অসুস্থ্য। তাকে দেখতে যেতে হবে। একপর্যায় মরিয়মকে তার সাথে বোনকে দেখতে যেতে ভারতে যাওয়ার জন্য অনুরোধ করে। পরে তাসলিমার অনুরোধে ৩দিনের জন্য ভারতে যেতে রাজি হই।’

মরিয়ম জানান, ‘গত ৭ নভেম্বর বুধবার বেলা ১২টার দিকে নবীনগর বাসষ্ট্যান্ডে গেলে সেখানে আরো ৪ জনের সাথে আলাপ করিয়ে দেয় তাসলিমা। পরে তারা সকলেই বাসে উঠে বসেন। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে তাসলিমা সটকে পড়েন এবং বাকীদের আটক করেন। আটককৃতদের মধ্যে একজন আলী হোসেন তার কাছে ভারতীয় নির্বাচন কমিশনের পরিচয়পত্র নম্বর এনআরসি-১০১৫৮৯০ পাওয়া গেছে।’

আটককৃতদের বিরুদ্ধে মানব পাচারের অভিযোগে মামলা দায়ের করে ৭দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।