Bahumatrik :: বহুমাত্রিক
 
৩১ বৈশাখ ১৪২৮, শুক্রবার ১৪ মে ২০২১, ১:২৪ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

আক্কেলপুরে কৃষি প্রণোদনা, চেক ও নগদ অর্থ বিতরণ


২২ এপ্রিল ২০২১ বৃহস্পতিবার, ০৩:৫৯  পিএম

আক্কেলপুর প্রতিনিধি

বহুমাত্রিক.কম


আক্কেলপুরে কৃষি প্রণোদনা, চেক ও নগদ অর্থ বিতরণ

জয়পুরহাটের আক্কেলপুরে উপজেলা প্রশাসননের আয়োজনে ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বাস্তবায়নে কৃষি প্রণোদনা এবং উপজেলা প্রশাসনের আয়োজনে নগদ অর্থ ও চেক বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০টায় উপজেলা পরিষদের সামনে খরিপ=১/২০২১-২২ মৌসুমে কৃষি প্রণোদনার আওতায় আউশ ধানের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ৩৫০ জন উপজেলার কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও সারের বিতরনের অনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। প্রণোদনার আওতায় প্রতিটি কৃষক ৫ কেজি আউশ ধানবীজ, ডিএপি সার ২০ কেজি ও ১০ পটাশ কেজি সার পাবেন ।

পরবর্তীতে সকাল সাড়ে ১০টায় উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদের সম্মেলন কক্ষে জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল্ মাহমুদ স্বপন এমপির অনুকূলে ২০২০-২১ অর্থ বছরে বরাদ্দকৃত ঐচ্ছিক তহবিল থেকে অনুদান মঞ্জুরি গতবছর করোনাকালীন সম্মুখ যোদ্ধার মধ্যে দুই জনকে ২৫ হাজার এবং ৮ জনকে ১০ হাজার করে নগদ অর্থ বিতরন করা হয়েছে। একই অনুষ্ঠানে উপজেলা সমাজসেবা অধিদপ্তর থেকে ৭ জন রোগীর মাঝে ৫০ হাজার করে মোট ৩ লাখ ৫০ হাজার টাকার চেক দেওয়া হয়েছে।

দুটি অনুষ্ঠানেই উপজেলা নির্বাহী অফিসার এস.এম.হাবিবুল হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম আকন্দ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র শহীদুল আলম চৌধুরী, উপজেলা আ’লীগের সভাপতি মোকছেদ আলী, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আহসান কবীর এপ্লব।

অনান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিষদের সদস্য আব্দুর রহিম স্বাধীন, কৃষি কর্মকর্তা শহীদুল ইসলাম, সমাজসেবা কর্মকর্তা সুহেল রানা। অনুষ্ঠানে বক্তারা সরকারের নানা উন্নয়নের কথা তুলে ধরে বক্তব্য রাখেন।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।