Bahumatrik :: বহুমাত্রিক
 
১৩ বৈশাখ ১৪২৬, শুক্রবার ২৬ এপ্রিল ২০১৯, ২:৩৪ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

অবসরের ঘোষণা দিলেন লাসিথ মালিঙ্গা


২৪ মার্চ ২০১৯ রবিবার, ১১:১৫  এএম

বহুমাত্রিক ডেস্ক


অবসরের ঘোষণা দিলেন লাসিথ মালিঙ্গা

ঢাকা : ক্রিকেট থেকে অবসরে যাচ্ছেন লাসিথ মালিঙ্গা। আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের পর অবসরে যাবেন তিনি। বর্তমানে দক্ষিণ আফ্রিকায় পূর্ণাঙ্গ সিরিজ খেলছে শ্রীলঙ্কা।

টেস্ট সিরিজে ইতিহাস গড়ে জয় তুলে নিলেও ওয়ানডে সিরিজে ভরাডুবি হয়েছে লঙ্কানদের। পাঁচ ম্যাচের সিরিজে সফরকারীরা হয়েছে ধবলধোলাই। টি-টোয়েন্টি সিরিজেও ইতোমধ্যে ২-০ ব্যবধানে সিরিজ হেরে গিয়েছে তারা। এই দুই ফরম্যাটে লঙ্কানদের নেতৃত্ব দিচ্ছেন মালিঙ্গা।

২০০৪ সালের জুলাই মাসে অজিদের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় মালিঙ্গার। ৩০টি টেস্ট ম্যাচ খেলে ১০১টি উইকেট শিকার করেছেন তিনি। একদিনের ম্যাচ খেলেছেন ২১৮টি। দখলে নিয়েছেন ৩২২টি উইকেট। ৭২টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে নিয়েছেন ৯৭টি উইকেট।

শনিবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ১৬ রানে হারের পর বর্তমান লঙ্কান অধিনায়ক জানান ক্রিকেট থেকে অবসরের চিন্তাভাবনা করছেন তিনি। আগামী বছর (২০২০ সাল) অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার পরেই ক্রিকেট থেকে অবসরে যাবেন বলে জানিয়েছেন ৩৫ বছর বয়সী এই লঙ্কান পেসার।

অবসরের ব্যাপারে মালিঙ্গা জানান, ‘বিশ্বকাপের পরই আমার ক্রিকেট ক্যারিয়ার সমাপ্তির দিকে যাবে। আমি চাই ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে ক্যারিয়ারের সমাপ্তি টানতে।’

বিশ্বের একমাত্র বোলার হিসেবে ওয়ানডে ক্রিকেটে তিন বার হ্যাট্রিক করেছেন লাসিথ মালিঙ্গা। যার মধ্যে ২০০৭ বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টানা চার বলে চার উইকেট নেন এই ডানহাতি পেসার। এছাড়া একমাত্র বোলার হিসেবে দুইটি বিশ্বকাপে হ্যাট্রিক করার কৃতিত্ব আছে এই লঙ্কানের।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।