Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

৩ দিনে মিয়ানমারে ৭৩ সেনা নিহত

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১১:৩৬, ৬ ডিসেম্বর ২০২২

আপডেট: ১৭:০০, ২ ফেব্রুয়ারি ২০২৩

প্রিন্ট:

৩ দিনে মিয়ানমারে ৭৩ সেনা নিহত

মিয়ানমারজুড়ে তিন দিনে ৭৩ সেনা নিহত হয়েছেন। দেশটির সশস্ত্র বিদ্রোহী গোষ্ঠী পিপলস ডিফেন্স ফোর্সেস (পিডিএফ) এমন দাবি করে জানিয়েছে জান্তা বাহিনীর বিভিন্ন অবস্থানে হামলা চালিয়ে তারা এ সেনা সদস্যদের হত্যা করে। খবর: ইরাবতী নিউজ।

মিয়ানমারের সংবাদমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়, গত ফেব্রুয়ারিতে মিয়ানমারের অং সান সুচির নির্বাচিত সরকারকে উৎখাত করে সেনাবাহিনী। এর বিরুদ্ধে ব্যাপক বিক্ষোভ শুরু হলে জান্তা সরকার সহিংসতা দমনের নীতি গ্রহণ করে।

বিক্ষোভে এ পর্যন্ত কয়েক হাজার বিক্ষোভকারী নিহত হয়েছেন। এই সহিংসতার জেরে কয়েকটি সশস্ত্র গোষ্ঠী সম্মিলিত হয়ে পিপলস ডিফেন্স ফোর্সেস (পিডিএফ) গঠন করে।

প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, পিডিএফ দাবি করেছে তারা মাগওয়ে, মন্ডল, সাগাইং, বাগো, ইয়াঙ্গুন ও তানিনথারি অঞ্চলে লড়াই করে এ সেনাদের হত্যা করে। তবে গণমাধ্যম স্বাধীনভাবে সেনা নিহতের সংখ্যা যাচাই করতে পারেনি।

শনিবার কায়াহ রাজ্যের ডোমোসো এলাকায় হামলায় অন্তত ২০ জন জান্তা সেনা নিহত হয়েছেন। সংঘর্ষ চলাকালে সেনারা বিপুল সংখ্যক অস্ত্র, গোলাবারুদ ও সামরিক সরঞ্জাম রেখে পালিয়ে যায়। এদিকে, রবিবার (৪ ডিসেম্বর) ম্যাগওয়েতে পিডিএফ সদস্যদের সঙ্গে লড়াইয়ে আরও ৩০ জন সেনা নিহত হয়েছেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer