Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

২৪ ঘণ্টায় ২৪ মৃত্যু : শনাক্ত ২১৫৯

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৭:০৪, ৯ ডিসেম্বর ২০২০

আপডেট: ১৭:০৫, ৯ ডিসেম্বর ২০২০

প্রিন্ট:

২৪ ঘণ্টায় ২৪ মৃত্যু : শনাক্ত ২১৫৯

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২৪ জনের মৃত্যু হয়েছে।বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

এতে বলা হয়, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনাভাইরাসে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬ হাজার ৯৩০ জনে।এছাড়া ২৪ ঘণ্টায় নতুন রোগী শনাক্ত হয়েছে আরও ২ হাজার ১৫৯ জন। এর মাধ্যমে দেশে করোনাভাইরাসে মোট আক্রান্ত শনাক্ত হলো ৪ লাখ ৮৪ হাজার ১০৪ জন।

নতুন যে ২৪ জন মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ১৮ এবং নারী ৬ জন। এখন পর্যন্ত মোট মারা যাওয়া রোগীদের মধ্যে পুরুষ ৫ হাজার ২৯৮ জন বা ৭৬ দশমিক ৪৫ শতাংশ এবং নারী ১ হাজার ৬৩২ জন বা ২৩ দশমিক ৫৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ।

বিজ্ঞপ্তি অনুযায়ী, দেশের সরকারি ও বেসরকারি ১৪০ ল্যাবে আরটি-পিসিআর, জিন এক্সপার্ট ও র্যা পিড অ্যান্টিজেন পরীক্ষার জন্য গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৬ হাজার ৯৭২টি এবং পরীক্ষা করা হয়েছে আগের নমুনাসহ ১৭ হাজার ৪২টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো ২৯ লাখ ১১ হাজার ৬৬৪টি।

নমুনা পরীক্ষা বিবেচনায় ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১২ দশমিক ৬৭ শতাংশ। আর মোট পরীক্ষায় এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ১৬ দশমিক ৬৩ শতাংশ।

এদিকে, করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ৪ হাজার ৭৭২ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৪ লাখ ৫ হাজার ৯৬৬ জনে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৩ দশমকি ৮৬ শতাংশ।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer