Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

সিনেমা হল খুলছে ১৬ অক্টোবর

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৭:১৬, ১৪ অক্টোবর ২০২০

প্রিন্ট:

সিনেমা হল খুলছে ১৬ অক্টোবর

তথ্য মন্ত্রণালয় আগামী ১৬ অক্টোবর থেকে সারা দেশের সিনেমা হলগুলোতে চলচ্চিত্র প্রদর্শনের অনুমতি দিয়েছে।বুধবার মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, কোভিড-১৯-এর বর্তমান পরিস্থিতিতে যথাযথ স্বাস্থ্যবিধি পালন ও সামাজিক দূরত্ব নিশ্চিত করে সিনেমা হলের আসন সংখ্যা কমপক্ষে অর্ধেক খালি রাখা সাপেক্ষে এ অনুমতি দেয়া হয়েছে।

এর আগে, ২১ সেপ্টেম্বর চলচ্চিত্র অঙ্গনের প্রতিনিধিদের সাথে বৈঠকে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ জানিয়েছিলেন যে করোনা পরিস্থিতি বর্তমান অবস্থার মতো থাকলে আগামী ১৬ অক্টোবর থেকে সিনেমা হল খুলতে পারে।

তিনি বলেছিলেন, ‘আজকে তাদের সাথে আলোচনা হয়েছে। যদি করোনা পরিস্থিতি এখন যে পর্যায়ে আছে সেটি যদি কমতে থাকে তাহলে ১৬ অক্টোবর থেকে সিনেমা হল খুলতে পারি। তবে সেটি প্রধানমন্ত্রীর অনুমতিক্রমে। হলগুলোতে স্বাস্থ্যবিধি মানতে হবে। অর্ধেক দর্শক নিয়ে সিনেমা হল চলবে। করোনা পরিস্থিতির অবনতি হলে সিদ্ধান্ত ভিন্নতর হবে।’

তথ্যমন্ত্রী বলেন, যেহেতু করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক। বিনোদন কেন্দ্র খুলে দেয়া হয়েছে। যানবাহন চলাচল স্বাভাবিক হয়েছে। তাই সামগ্রিক বিষয় বিবেচনা করে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer