Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

সংসদ সদস্য রুশেমা ইমাম আর নেই

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৩:১৭, ১০ জুলাই ২০১৯

প্রিন্ট:

সংসদ সদস্য রুশেমা ইমাম আর নেই

ঢাকা : জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য (এমপি) রুশেমা ইমাম হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৫ বছর।

গতকাল মঙ্গলবার ফরিদপুর হার্ট ফাউন্ডেশন হাসপাতালে তাঁকে অসুস্থ অবস্থায় ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ১১টা ৩৫ মিনিটে তার মৃত্যু হয় বলে পরিবারের সদস্যরা গণমাধ্যমকে জানিয়েছেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর ফরিদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ইমামউদ্দিন আহমাদের স্ত্রী রুশেমা ইমাম।

রুশেমা ইমাম ফরিদপুরের ঈশান মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন দীর্ঘদিন। আওয়ামী লীগের মনোনয়নে গত ২০ ফেব্রুয়ারি তিনি সংরক্ষিত আসনের এমপি হিসেবে শপথ নেন। তাঁর স্বামী ইমামউদ্দিন আহমেদ ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দীর্ঘদিন সফলতার সঙ্গে নেতৃত্ব দেন। তিনি একজন ভাষাসৈনিক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক সংসদ সদস্য এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর ছিলেন। তিনি ২০০৬ সালে ফরিদপুরে এক সড়ক দুর্ঘটনায় আহত হয়ে ওই বছর ১২ ফেব্রুয়ারি ঢাকায় মারা যান।

শেষ খবর পাওয়া পর্যন্ত রুশেমা ইমামের মরদেহ এখন তাঁর নিজ বাড়ী ফরিদপুর শহরের গোপালপুরে রয়েছে। জানাজার সময় ও স্থান এখনো নির্ধারিত হয়নি।

সাইফুল আহাদ ওরফে সেলিম ও একমাত্র মেয়ে উর্মি ইমাম সহ নিকটজন ও বহু গুণগ্রাহী রেখে গেছেন তিনি।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer