Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

শৈত্যপ্রবাহের সম্ভাবনা আর নেই

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১১:৩৪, ১০ ফেব্রুয়ারি ২০২০

প্রিন্ট:

শৈত্যপ্রবাহের সম্ভাবনা আর নেই

ঢাকা : চলতি সপ্তাহের শেষের দিকে উত্তরাঞ্চল ছাড়া শীতের তীব্রতা কমতে শুরু করবে। সেই সাথে বাড়তে থাকবে তাপমাত্রা।তবে শৈত্যপ্রবাহের সম্ভাবনা নেই। সোমবার আবহাওয়াবিদ মো. আবুল কালাম মল্লিক এ তথ্য জানান।

তিনি বলেন, চলতি সপ্তাহে উত্তরাঞ্চল ছাড়া দেশের অধিকাংশ অঞ্চলে শীতের তীব্রতা কমতে শুরু করবে।১৫ ফেব্রুয়ারির পর থেকে উত্তরাঞ্চলেও শীতের তীব্রতা কমতে থাকবে। তবে সারা মাসজুড়ে শীত অনুভূত হলেও শৈত্যপ্রবাহের সম্ভাবনা নেই।

তিনি আরও বলেন, সোমবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ৬ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এই সময়ে ঢাকায় ছিল ১৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদপ্তর জানায়,খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় হালকা অথবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়তে পারে।

আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়েছে, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer