Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

শপথ নিলেন রুমিন ফারহানা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৩:১৪, ৯ জুন ২০১৯

প্রিন্ট:

শপথ নিলেন রুমিন ফারহানা

একাদশ জাতীয় সংসদের ৩৫০ নং সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য (এমপি) হিসেবে শপথ নিয়েছেন বিএনপি নেত্রী রুমিন ফারহানা। রোববার বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি জাতীয় সংসদ ভবনে তাকে শপথ বাক্য পাঠ করান।

রুমিন ফারহানা বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সহ-সম্পাদক ও সুপ্রিম কোর্টের আইনজীবী এবং প্রয়াত ভাষা সংগ্রামী অলি আহাদের মেয়ে। শপথ অনুষ্ঠানে জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি, হুইপ ইকবালুর রহিম এমপি, হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি ও ক্যাপ্টেন (অব:) এ বি তাজুল ইসলাম এমপি উপস্থিত ছিলেন।

শপথ গ্রহণ শেষে রুমিন ফারহানা এমপি রীতি অনুযায়ী শপথ বইয়ে স্বাক্ষর করেন। জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান শপথ গ্রহণ অনুষ্ঠানটি পরিচালনা করেন।

উল্লেখ্য, রুমিন ফারহানা বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) মনোনীত প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন। বিএনপি সংসদে তাদের পাঁচ নির্বাচিত সদস্যের বিপরীতে সংরক্ষিত একটি নারী আসন পায়।

জাতীয় সংসদে নারীদের জন্য সংরক্ষিত ৫০টি আসন বিভিন্ন রাজনৈতিক দলের মধ্যে তাদের মোট সাধারণ আসনের অনুপাতে বণ্টন করা হয়। বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সহসম্পাদক রুমিন ফারহানা দলের একক প্রার্থী হিসেবে সংরক্ষিত আসনটিতে নির্বাচনের জন্য গত ২০ মে নির্বাচন কমিশনে মনোনয়নপত্র জমা দেন। এরপর ২৮ মে তাকে নির্বাচিত ঘোষণা করে নির্বাচন কমিশন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer