Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

প্রথমার্ধে এগিয়ে জার্মানি

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:০৮, ২৩ নভেম্বর ২০২২

প্রিন্ট:

প্রথমার্ধে এগিয়ে জার্মানি

জাপানের বিপক্ষে ১-০ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধের খেলা শেষ করেছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। পেনাল্টি থেকে দলের হয়ে একমাত্র গোলটি করেছেন ম্যানচেস্টার সিটি মিডফিল্ডার ইলকায় গুন্দোগান।

খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে বুধবার ম্যাচের প্রথমার্ধে আধিপত্য বিস্তার করে খেলে জার্মানি। চারবারের বিশ্ব চ্যাম্পিয়নদের মুহুর্মুহু আক্রমণের বিপরীতে গোলপোস্ট বরাবর কোনো শটই নিতে পারেনি এশিয়ার দেশটি। যদিও ৮ মিনিটের মাথায় জার্মানির জালে বল ঢুকিয়েছিল জাপান। কিন্তু অফসাইডের কারণে রেফারি সেই গোল বাতিল করে দেন।

২০ মিনিটে একটি ও ২৮ মিনিটে আরেকটি সুযোগ নষ্ট হয় ম্যানুয়েল নয়্যার বাহিনীর। প্রথমবার ইলকায় ‍গুন্দোগানের শট পোস্টে লেগে ফিরে আসে। দ্বিতীয়বার গুন্দোগানের শট গ্লাভসবন্দী করেন শুইচি গোন্ডা। ফলে হতাশাই বাড়তে থাকে ২০১৪ সালের চ্যাম্পিয়নদের।

জার্মানি অবশেষে গোল পায় ম্যাচের ৩৩ মিনিটে। ডি বক্সের ভেতর বল নিজের দখলে নিতে গিয়ে ডেভিড রাউমকে ফেলে দেন জাপান গোলরক্ষক। রেফারি ভেবেচিন্তে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের পেনাল্টি দেয়। সেখান থেকে সফল কিকে দলকে এগিয়ে নেন গুন্দোগান। বিরতির ঠিক আগে আরও একবার জালভেদ করেছিল জার্মানি। কিন্তু সেই গোল বাতিল হয়ে যায় অফসাইডের কারণে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer