Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ২ ১৪৩১, মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪

পূর্ণাঙ্গ কমিটি পেল কৃষক লীগ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৯:১৫, ১৯ অক্টোবর ২০২০

প্রিন্ট:

পূর্ণাঙ্গ কমিটি পেল কৃষক লীগ

বাংলাদেশ আওয়ামী লীগের সহযোগী সংগঠন কৃষক লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। সোমবার অনুমোদিত কমিটির চিঠি সংগঠনটির সভাপতি সমীর চন্দ্র ও সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতির হাতে হস্তান্তর করেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া ও উপ-দপ্তর সম্পাদক সায়েম খান।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত এই চিঠিতে বলা হয়, দলের গঠনতন্ত্রের ২৫(৭) ধরা মোতাবেক কৃষক লীগ আওয়ামী লীগের সহযোগী সংগঠন। সভাপতি শেখ হাসিনার সাথে পরামর্শক্রমে কৃষক লীগের নব নির্বাচিত কমিটির পূর্ণাঙ্গ তালিকা আপনাদের অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রেরণ করা হলো।

এতে আরও বলা হয়, নব নির্বাচিত সকল সদস্য নিষ্ঠা, শৃঙ্খলা, আন্তরিকতা ও সততার সাথে স্ব স্ব দায়িত্ব পালনে সচেষ্ট হবেন এবং সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় জাতীয় কৃষকলীগকে আরও সুদৃঢ়, সুসংগঠিত ও শক্তিশালী করবেন। গত বছরের ১৬ নভেম্বর কৃষক লীগের ১০ সম্মেলনে সভাপতি সমীর চন্দ ও সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি নির্বাচিত হন।

পূর্ণাঙ্গ কমিটিতে সহ-সভাপতি ১৬ জন। এরা হলেন শরীফ আশরাফ আলী, মোহাম্মদ মাহবুব উল আলম, শেখ মোঃ জাহাঙ্গীর আলম, আশা লতা বৈদ্য, এস এম আকবর আলী চৌধুরী, হোসনে আরা, আব্দুল ওয়াদুদ, আব্দুল লতিফ তারিন, আলহাজ্ব মোস্তফা কামাল চৌধুরী, কৃষিবিদ ডা. মোহাম্মদ নজরুল ইসলাম, বি এম জয়নাল আবেদীন, এম এ মালেক, মোঃ আবুল হোসেন, কৃষিবিদ সাখাওয়াত হোসেন, এডভোকেট মোঃ রেজাউল করিম ও মোঃ মকসুদুর ইসলাম।

যুগ্মসাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু, অ্যাডভোকেট শামীমা শাহরিয়ার ও একেএম আজম খান। সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ জসিম উদ্দিন, আসাদুজ্জামান বিপ্লব, কৃষিবিদ ডক্টর হাবিবুর রহমান মোল্লা, সৈয়দ সাগির উজ্জামান, শাকিলুর রহমান রানা, নূরে আলম সিদ্দিকী হক ও অধ্যাপক মোঃ নাজমুল হক পানু।

অর্থ সম্পাদক, মোহাম্মদ নাসির মিয়া। আন্তর্জাতিক সম্পাদক, মোঃ জিয়াউল হক নাসির। আইন বিষয়ক সম্পাদক, জহির উদ্দিন মিলন। প্রচার ও প্রকাশনা সম্পাদক শেখ ফারুক আহমেদ। দপ্তর সম্পাদক রেজাউল করিম। তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক শামীমা সুলতানা। সমবায় বিষয়ক সম্পাদক মোঃ আহসান হাবীব। কুটির শিল্প বিষয়ক সম্পাদক মোঃ শাহিনুর রহমান। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিষয়ক সম্পাদক মুজিবুর রহমান মিয়াজী। মৎস্য ও প্রাণিসম্পদ বিষয়ক সম্পাদক কৃষিবিদ মোঃ শামসুদ্দিন আজাদ। কৃষি বিষয়ক সম্পাদক মোহাম্মদ আজমল হোসেন।

গত ৬ নভেম্বর ২০১৯ সালে অনুষ্ঠিত সম্মেলনে দুই সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এতে সভাপতি হন কৃষিবিদ সমীর চন্দ্র এবং সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি। এছাড়া কৃষকলীগের ৪১ সদস্য বিশিষ্ট জাতীয় কমিটির খসড়া প্রকাশ করা হয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer