Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৪ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

খালেদা জিয়া গৃহবন্দি : ফখরুল

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২২:২৬, ১ সেপ্টেম্বর ২০২০

প্রিন্ট:

খালেদা জিয়া গৃহবন্দি : ফখরুল

ছবি- সংগৃহীত

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, গণতন্ত্রের জন্যই দেশনেত্রী আজকে গৃহবন্দি অবস্থায় কারাবন্দি হয়ে আছেন। গণতন্ত্র, বাংলাদেশের মানুষের স্বাধীনতা-সার্বভৌমত্বের জন্য তাঁর যে ত্যাগ- এটা নিঃসন্দেহে অপরিসীম। মঙ্গলবার বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীতে ভার্চুয়াল আলোচনায় তিনি এসব কথা বলেন।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আজকে দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে আমাদের বড় প্রতিজ্ঞা হোক- যেকোনো মূল্যে আমাদের চ্যালেঞ্জ গণতন্ত্রকে উদ্ধার করা, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করা। দেশনেত্রীকে মুক্ত না করলে গণতন্ত্র মুক্ত হবে না- এটা হচ্ছে জরুরি কথা এবং সেটা আমাদেরকে অবশ্যই অত্যন্ত যথাযথ আন্দোলনের মধ্য দিয়ে সফল করতে হবে।

বিএনপি মহাসচিব বলেন, বর্তমান পরিস্থিতিতে নেতাকর্মীদের হতাশ হওয়ার সুযোগ নেই। কারণ জাতিকে গণতন্ত্র ফিরিয়ে দেওয়াকে বিএনপি দায়িত্ব হিসেবে নিয়েছে। আমরা চ্যালেঞ্জ নিয়ে গণতন্ত্রকে মুক্ত করবোই। তিনি বলেন, গণতন্ত্রকে মুক্ত করতে হলে আগে বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। বেগম জিয়া মুক্ত না হলে কোনোভাবেই গণতন্ত্র মুক্তি পাবে না।

মির্জা ফখরুল বলেন, সরকার করোনা মোকাবেলার ব্যর্থতা ও স্বাস্থ্য খাতের চরম অনিয়ম-দুর্নীতি ঢাকতে ২১ আগস্ট ঘটনার সঙ্গে বেগম জিয়াকে জড়াচ্ছে। আলোচনা ভিন্ন দিকে নিতে চাচ্ছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer