Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

করোনায় খান বেদানা-লেবু-কমলার জুস

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১২:৪০, ২৭ মার্চ ২০২০

প্রিন্ট:

করোনায় খান বেদানা-লেবু-কমলার জুস

রোজ একটি করে ফল খাওয়া স্বাস্থ্যের পক্ষে উপকারী। এখন যাঁরা করোনাভাইরাসের সংক্রমণে আক্রান্ত তাঁদের জন্য থাকছে তিনটি ফলের হদিশ।

বেদানা, কমলা আর মুসাম্বি লেবু। এই তিনটি ফলের রস একসঙ্গে নিংড়ে পানীয় বানিয়ে রোজ একগ্লাস করে খেতে পারলে আপনার শরীরে ভিটামিন আর অ্যান্টি অক্সিডেন্টের অভাব হবে না। উপরন্তু রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়বে। তাই আপাতত তেল-ঝাল-মশলা এড়িয়ে পেট ভরান বাড়িতে বানানো এই ধরনের পুষ্টিকর টক-মিষ্টি গোলাপি সরবত বা পিঙ্ক লেমোনেড (Pink Fruit Juice) দিয়ে।

মুম্বই ব্লগার আলপা মোদি ফাঁস করেছেন এই গোলাপি সরবতের আসল রহস্য। এই সরবতে রয়েছে এমন তিনটি ফল যা শরীরকে চাঙা করে নিমেষে। হজমশক্তি বাড়ায় ঝটপট। ডালিম বা বেদানা, কমলা এবং মুসাম্বি লেবুর রস দিয়ে বানানো এই পানীয় পানে রোগে ভোগা শরীরও তন্দরুস্ত।

পাশাপাশি রক্ষা করে সংক্রমণ, সর্দি, কাশি এবং ফ্লুর ঝুঁকি। কারণ, তিনটি ফলেই আছে ভিটামিন সি এবং অ্যান্টি অক্সিডেন্ট যা শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। এবং জীবাণুমুক্ত হতে সাহায্য করে। তিনটি ফলই মিষ্টি হওয়ায় আলাদা করে চিনি না দিলেও চলবে। ঠাণ্ডা যাতে না লাগে তার জন্য আপাতত বরফ এড়িয়ে চলুন। সূত্র: এনডিটিভি ফুড

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer