Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

ইআরএফ’র নেতৃত্বে রিনভী-রাশিদুল

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২৩:২৭, ৬ নভেম্বর ২০২০

প্রিন্ট:

ইআরএফ’র নেতৃত্বে রিনভী-রাশিদুল

ইকোনমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) সভাপতি পদে নির্বাচিত হয়েছেন বাংলাভিশনের বার্তা সম্পাদক শারমীন রিনভী ও সাধারণ সম্পাদক পদে পুনর্নির্বাচিত হয়েছেন বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) জ্যেষ্ঠ প্রতিবেদক এস এম রাশিদুল ইসলাম। আর সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন বার্তা সংস্থা এএফপি’র ব্যুরো চিফ এম শফিকুল আলম।

শুক্রবার রাজধানীর পুরানা পল্টনে অর্থ ও বাণিজ্যবিষয়ক সাংবাদিকদের এই সংগঠনের নিজস্ব কার্যালয়ে দ্বিবার্ষিক সভা ও ২০২০-২১ মেয়াদের পরিচালনা পর্ষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। পরে নির্বাচন পরিচালনা বোর্ডের চেয়ারম্যান জাতীয় প্রেস ক্লাবের সভাপতি সাইফুল আলম ফলাফল ঘোষণা করেন।

ইআরএফের ২৩৮ ভোটারের মধ্যে ২১৬ জন ভোট প্রদান করেন। শারমীন রিনভী ১২৪ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অর্থসূচকের সম্পাদক জিয়াউর রহমান পেয়েছেন ৯০ ভোট। সহ-সভাপতি পদে এম শফিকুল আলম বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

এদিকে, সহ-সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন দ্য বিজনেস স্ট্যান্ডার্ডের সিনিয়র রিপোর্টার কুতুব উদ্দিন মুহাম্মদ জসিম এবং অর্থ সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন দৈনিক ইত্তেফাকের স্টাফ রিপোর্টার রেজাউল হক কৌশিক। চারটি সদস্য পদে নির্বাচিত হয়েছেন বার্তা সংস্থা রয়টার্সের সাবেক ব্যুরো চিফ সিরাজুল ইসলাম কাদির, সময়ের আলোর বিজনেস এডিটর সৈয়দ শাহনেওয়াজ করিম, ফাইন্যান্সিয়াল এক্সপ্রেসের বিশেষ প্রতিনিধি আজিজুর রহমান রিপন ও জনকণ্ঠের স্টাফ রিপোর্টার রহিম শেখ।

নির্বাচন পরিচালনা বোর্ডে সদস্য হিসেবে ছিলেন জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন ও বাংলাদেশ জনসংযোগ সমিতির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান টিপু। এর আগে ২০১৮-১৯ মেয়াদের দ্বিবার্ষিক সাধারণ সভা (বিজিএম) অনুষ্ঠিত হয়। 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer