Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

৪র্থ জাতীয় আলোকচিত্র উৎসব শুরু ২৯ জুলাই

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০১:৪১, ২৭ জুলাই ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

৪র্থ জাতীয় আলোকচিত্র উৎসব শুরু ২৯ জুলাই

ঢাকা : ঢাকা ইউনিভার্সিটি ফটোগ্রাফিক সোসাইটি (ডিইউপিএস) ও বাংলাদেশ শিল্পকলা একাডেমি যৌথভাবে আয়োজন করতে যাচ্ছে ৪র্থ জাতীয় আলোকচিত্র উৎসব ২০১৭।

এ আলোকচিত্র উৎসবের মূল আয়োজন আলোকচিত্র প্রতিযোগিতা ও প্রদর্শনী। আগামী ২৯ জুলাই হতে ৩১ জুলাই ২০১৭ পর্যন্ত বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালার ৬ নং গ্যালারিতে প্রদর্শনীটি চলবে। প্রদর্শনীটি সকল দর্শনার্থীর জন্য উন্মুক্ত থাকবে।

বুধবার এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। 

এই প্রদর্শনীতে বাংলাদেশের স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া আলোকচিত্রিসহ ফ্রিল্যান্স/ পেশাদার আলোকচিত্রীদের তোলা ১১১ টি একক আলোকচিত্র প্রদর্শিত হবে। এছাড়াও স্থান পেয়েছে ৩টি ফটো স্টোরি। ২৯ জুলাই সকাল ১০ টায় টিএসসি থেকে বর্ণাঢ্য র‌্যালির মাধ্যমে শুরু হবে উৎসব।

র‌্যালিতে উপস্থিত থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক। বিকাল ৪টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হবে উদ্বোধনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান। এখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদ্দুজ্জামান নূর।

৩১ জুলাই উৎসবের সমাপনী অনুষ্ঠানে আলোকচিত্রী নাসির আলী মামুনকে ঢাকা ইউনিভার্সিটি ফটোগ্রাফিক সোসাইটির পক্ষ থেকে আজীবন সম্মাননা প্রদান করা হবে। প্রদর্শনীতে তাঁর সংক্ষিপ্ত জীবনীসহ ৮ টি আলোকচিত্র প্রদর্শিত হবে।

প্রদর্শনীটি প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৮ টা পর্যন্ত চলবে। দ্বিতীয় দিন বিকাল ৩টা থেকে ৬টা পর্যন্ত তরুণ আলোকচিত্রীদের জন্য আয়োজন করা হবে ফটোগ্রাফি ক্লাব প্রেজেন্টেশান, মিট দ্যা জাজ সেশান এবং আলোকচিত্রী রাহুল তালুকদারের আর্টিস্ট টক।

শেষ দিন ৩১ জুলাই বিকাল ৩ টায় আর্টিস্ট টক এ থাকবেন আলোকচিত্রী সাইফুল হক অমি, প্রিন্সিপাল, কাউন্টার ফটো বাংলাদেশ। সন্ধ্যা ৭টায় সমাপণী অনুষ্ঠানের মাধ্যমে শেষ হবে তিন দিন ব্যাপী এই আলোকচিত্র উৎসব।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer